ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় শ্রমিকদের সর্বস্ব পুড়ে ছাই

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৫, ৩১ ডিসেম্বর ২০১৯

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ার বাইপাইলে অগ্নিকাণ্ডে শ্রমিক কলোনীর ছোট-বড় ২২টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ভোর পৌনে ৬টার দিকে বাইপাইলের মিজান হাজীর মালিকাধীন শ্রমিক কলোনীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

আশুলিয়া ডি ইপিজেডের ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, ‘খবর পেয়ে ভোর ৬টার দিকে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করা হয়। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।  অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।’ 

মূলত কলোনীতে বসবাসকারী সবাই দরিদ্র মানুষ। তাদের অধিকাংশই স্বামী- স্ত্রী উভয়ই বিভিন্ন স্থানে দৈনিক হাজিরায় কাজ করে সংসারের প্রয়োজন মেটান। ওই পরিবারগুলোর বিছনাপত্রসহ সব কিছুই আগুনে পুড়ে গেছে।

এদিকে, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়েছেন স্থানীয় ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম। নিজে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে শীতের কম্বল ও নগদ অর্থ প্রদান করেন তিনি।

এ বিষয়ে চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম জানান, ‘ক্ষতিগ্রস্ত সবাই নিম্ন আয়ের মানুষ। অগ্নিকাণ্ডে তাদের বসবাসের সবই পুড়ে গেছে। ফলে এই শীতে তাদের খুবই কষ্ট হবে। সেই ভাবনা থেকে খবর পেয়ে দ্রুত ছুটে আসি। যতটুকু সম্ভব আর্থিক ও শীতের কম্বল  দিয়ে সহযোগিতার করার চেষ্টা করেছি।’

এআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি