ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ইউএনসিএ স্বর্ণ পদক পেলেন সাংবাদিক আনাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ১ ডিসেম্বর ২০১৯

জলবায়ু পরিবর্তন নিয়ে সচেতনতামূলক প্রতিবেদনের জন্য এবারের জাতিসংঘ করেসপন্ডেন্টস এসোসিয়েশনের ‘দ্যা প্রিন্স আলবার্ট টু অব মোনাকো এন্ড ইউএনসিএ গ্লোবাল প্রাইজ’ ২০১৯ স্বর্ণপদক পেয়েছেন ‘দি ফিন্যান্সিয়াল এক্সপ্রেস’র অর্থনৈতিক সম্পাদক এ জে এম আনাস। আনাস একইসাথে দি হিউম্যানিটিরিয়ান পত্রিকার খন্ডকালীন সাংবাদিক হিসেবেও কাজ করছেন।

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা বাংলাদেশের নদীগুলোর মারাত্মক পরিবেশগত ঝুঁকি নিয়ে একটি ধারাবাহিক প্রতিবেদন তৈরি করেন আনাস। যা অর্থনৈতিক মন্দা ও অনিয়ন্ত্রিত অভিবাসনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে ইউএনসিএ’র প্রতিবেদনে বলা হয়।

ইউএনসিএ (জাতিসংঘ করেসপন্ডেনস এসোসিয়েশন) প্রতিবছর জাতিসংঘ, এর অঙ্গীভূত সংস্থা ও এর লক্ষ্যমাত্রার উপর তৈরি করা সেরা প্রতিবেদনগুলোর উপর ভিত্তি করে পুরস্কার প্রদান করে থাকে।

এর আওতায় ইউএনসিএ প্রতি বছর চারটি ক্যাটাগরিতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক প্রদান করে।

১, দি এলিজাবেথ নেফার মেমোরিয়াল প্রাইজ- এটি দেয়া হয় প্রিন্ট মিডিয়া (পত্রিকা ও অনলাইন মিডিয়া) ক্যাটাগরিতে সেরা প্রতিবেদনের জন্য।

২, দি রিকার্ডো ওর্তেগা মোমোরিয়াল প্রাইজ- এটি দেয়া হয় ব্রডকাস্ট (টেলিভিশন ও রেডিও) মিডিয়া ক্যাটাগরিতে সেরা প্রতিবেদনের জন্য।

৩, দ্যা প্রিন্স আলবার্ট টু অব মোনাকো এন্ড ইউএনসিএ গ্লোবাল প্রাইজ- এটি দেয়া হয় জলবায়ু পরিবর্তন নিয়ে সেরা প্রতিবেদনের জন্য।

৪, দ্যা ইউনাইটেড নেশনস ফাউন্ডেশন প্রাইজ- এটি দেয়া হয় মানবাধিকার এবং জাতিসংঘের উন্নয়নমূলক লক্ষ্যমাত্রাগুলো নিয়ে প্রিন্ট ও ব্রডকাস্ট মিডিয়ায় সেরা প্রতিবেদনের জন্য।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি