ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

ইনিয়েস্তা-গুটজের পর হিরো হতে পারেন গ্রিজম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫০, ১৪ জুলাই ২০১৮

গত বিশ্বকাপের সবচেয়ে স্মরণীয় দৃশ্য কোনটি? কিংবা তার আগের বিশ্বকাপের কোন দৃশ্যটি আপনার চোখে ভাসছে? হয়তো আপনার চোখে এখনো জ্বলজ্বল করছে ২০১৪ বিশ্বকাপে শেষ মুহূর্তে আর্জেন্টিনার জালে দেওয়া মারিও গোটজের গোলটা। আবার আরেক চোখে হয়তো নেচে উঠছে আন্দ্রে ইনিয়েস্তার করা গোলটা। নেদারল্যান্ডসের জালে যেভাবে বলটা পাঠিয়ে দিয়েছিলেন, সেটা আজীবন ইনিয়েস্তাকে চিরভাস্মর করে রাখবে।

এবারের বিশ্বকাপেও হয়তে এমন একজনকে খুঁজে নিবে বিশ্ব। কে হতে পারে এবারের বিশ্বকাপের ফাইনালের হিরো? সেটা মাঠেই বোঝা যাবে, কিন্তু পরিসংখ্যানের ভিত্তিতে ফ্রান্স আশায় বুক বাঁধছে অ্যান্টনি গ্রিজম্যানকে নিয়ে। এই ফরাসি মিডফিল্ডার ইতোমধ্যেই ছাপিয়ে গেছেন তাঁর দেশের দুই কিংবদন্তীকে। ইউরো এবং বিশ্বকাপ মিলিয়ে গোল করা এবং গোল করানোর ক্ষেত্রে গ্রিজম্যান টপকে গেছেন জিনেদিন জিদান ও মিশেল প্লাতিনিকে। ইউরো ও বিশ্বকাপ মিলিয়ে জিনেদিন জিদানের গোল করা ও গোল করানোর মোট সংখ্যা ৮। আর এই ক্ষেত্রে প্লাতিনি গোল করেছেন ও করিয়েছেন তার মোট সংখ্যা ৬। কিন্তু গ্রিজম্যান বিশ্বকাপ ফাইনালের আগেই তাদের ধরা ছোঁয়ার বাইরে।

ইতিমধ্যেই গ্রিজম্যান ইউরো এবং বিশ্বকাপ মিলিয়ে গোল করেছেন ৭টি। আর গোল করানোর ক্ষেত্রে তার অবদান ৪টি। মোট সংখ্যা ১১। ফলে বিশ্বকাপ ফাইনালে গোল করুন আর না করুন ফ্রান্স দলের হয়ে যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন গ্রিজম্যান তা বলার অপেক্ষা রাখে না। তবে ব্যবধান যাই হোক না কেন, জয়সূচক গোলটা যে গ্রিজম্যানই করবে, সেব্যাপারে আর কোনো দুশ্চিন্তা নেই।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি