ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ইসলামের সুমহান বার্তা ছড়িয়ে দিতে হবে: রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৫, ১৬ জুন ২০১৮

ইসলামের সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ইসলামে কূপমণ্ডুকতার কোনো স্থান নেই বলে উল্লখ করেন তিনি। রাষ্ট্রপতি বলেন, ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতিা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে।

শনিবার বঙ্গভবনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, ঈদ উৎসবের আনন্দ যাতে সমাজের সব শ্রেণির মানুষ উপভোগ করতে পারে, সেদিকে নজর দিতে হবে। নিজের আনন্দকে অন্যের মাঝে ছড়িয়ে দিতে পারলেই রমজান ও ঈদুল ফিতর তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে।

ঈদ উপলক্ষে আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহিলা ও শিশু ‍বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

ডিপ্লোম্যাটিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া তিন বাহিনীর প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা অনুষ্ঠানে অংশ নেন।

ঈদ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে বঙ্গভবনের দরবার হলে লুচি, পোলাও, গরু ও মুরগির মাংস, দই এবং বিভিন্ন রকম মিষ্টান্ন আপ্যায়ন করা হয় অতিথিদের।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি