ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ঈদে নেই ‘ভাইজান এলো রে’ ও ‘সুলতান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ৩১ মে ২০১৮ | আপডেট: ১৩:০৬, ৩১ মে ২০১৮

ঈদ মানেই বাংলা চলচ্চিত্রে নতুন নতুন চমক। কারণ এই উৎসবে বিনোদন প্রেমিদের অন্যতম পছন্দ হচ্ছে সিনেমা। তাই ঈদ আসলেই ঢালিউডে প্রতিযোগিতা শুরু হয়। এবছরও তার ব্যতিক্রমটি হবে না। বেশ কিছু চলচ্চিত্র এবারের ঈদে মুক্তির প্রতিক্ষায় রয়েছে। দেশের সিনেমার পাশাপাশি ভারতীয় ও যৌথ প্রযোজনার সিনেমা রয়েছে এই উৎসবে মুক্তির প্রতিক্ষায়।

তবে এবছর রমজানের ঈদে দেশের প্রেক্ষাগৃহে আসবে না ভারত থেকে আমদানি করা কোনো বাংলা সিনেমা। কারণ যৌথ প্রযোজনার সিনেমা ছাড়া কোনো ধরনের আমদানি করা সিনেমা ঈদসহ কোনো উৎসবে প্রদর্শন করা যাবে না বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

এই রায়ের ফলে আসছে ঈদে কলকাতার লোকাল প্রোডাকশনে নির্মিত ‘ভাইজান এলো রে’ এবং ‘সুলতান’ নামে দুই সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পুরোপুরি অনিশ্চিত হয়ে পড়েছে।

আদালত বলেছেন, যৌথ প্রযোজনায় করা সিনেমা প্রদর্শন করা যাবে, তবে আমদানি করা সিনেমা কোনো উৎসবে প্রদর্শন করা যাবে না। 

এদিকে রায়ের কথা জানার পর ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান বলেন, বড় বাজেটের সিনেমা বা ভালো সিনেমার মুক্তিতে কোনো সময় লাগে না। ঈদে দর্শকরা ‘ভাইজান এলো রে’ না দেখতে পেলেও ‘সুপার হিরো’-তে থাকছে। এবারের রোজার ঈদে দর্শকরা ‘সুপার হিরো’-সিনেমাটি দেখতে পাবে বলে আশা করছি।  এ সিনেমাটিও বেশ বড় বাজেটের। এ সিনেমাটি নিয়েও আমি বেশ আশাবাদী। আর ‘ভাইজান এলো রে’ সিনেমাটি ঈদের পরে দর্শকরা দেখলেও সমস্যা নেই। কারণ, এটিও বেশ বড় বাজেটের একটি ভালো গল্পের সিনেমা। ঈদের পরে মুক্তি পেলেও দর্শকরা অবশ্যই সিনেমাটি পছন্দ করবেন।

উল্লেখ্য, কলকাতার এসকে মুভিজের প্রযোজনায় জয়দীপ মুখার্জির পরিচালনায় ‘ভাইজান এলো রে’ সিনেমাতে শাকিব খানের বিপরীতে কলকাতার শ্রাবন্তী ও পায়েল সরকার অভিনয় করেছেন। আর রাজা চন্দের পরিচালনায় ‘সুলতান’ সিনেমাতে অভিনয় করেছেন কলকাতার নায়ক জিৎ এবং বিদ্যা সিনহা মিম।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি