ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

উত্তরাঞ্চলে বেড়েছে শীতের তীব্রতা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ১১ ডিসেম্বর ২০২০

উত্তরাঞ্চলসহ বিভিন্ন স্থানে বেড়েছে শীতের তীব্রতা। ঘন কুয়াশা, সেই সাথে আছে হিমেল বাতাস। সড়কগুলোতে হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। শীত বস্ত্রের অভাবে বিপাকে পড়েছে হতদরিদ্র পরিবারগুলো।

রংপুরে শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে, সেই সাথে প্রচণ্ড ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে। দুদিন ধরে সূর্যের আলো দেখা যায়নি। বেলা ১১টার দিকে সুর্য উঁকি দিলেও কিছুক্ষণের মধ্যে তা মেঘের ভেতরে ঢাকা পড়ে যায়। হিমেল বাতাসের কারণে শীতের তীব্রতা বহুগুণে বাড়িয়ে দিয়েছে। শীত বস্ত্রের অভাবে হতদরিদ্র পরিবারগুলোর দুর্ভোগ বাড়ছে।
 
পঞ্চগড়ে গেল ১ মাস থেকে তাপমাত্রা উঠানামা করছে। উত্তরদিক থেকে বয়ে আসা হিমালয়ের হিম বাতাসের কারণে শীতের প্রকোপ বেশিই থাকে। সন্ধ্যা নামার সাথে সাথে বাড়ছে শীত, সেই সঙ্গে কুয়াশা পড়ছে। কনকনে ঠাণ্ডায় ভোগান্তিতে পড়েছে জেলার ৫ উপজেলার খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ।

কুড়িগ্রামে শীতের তীব্রতায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো করে পড়ছে কুয়াশা। ঠাণ্ডা বাতাসে বিপাকে পড়েছে চরাঞ্চলবাসীসহ খেটে খাওয়া মানুষ। বৃদ্ধ ও শিশুরা শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে।  

প্রচণ্ড শীত ও কয়েকদিন ধরে চলা টানা শৈত্য প্রবাহে সিরাজগঞ্জের গ্রামাঞ্চলের মানুষের মাঝে চড়ম দুর্ভোগ বিরাজ করছে। নিম্ন আয়ের মানুষেরা বের হতে পারছে না কাজে। খড়কুঠো জ্বালিয়ে চলছে শরীর গরম।

এদিকে নড়াইলের কালিয়া উপজেলায় শিশু ও অসহায় মানুষের মাঝে ৩শ’ কম্বল বিতরণ করা হয়েছে।
ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি