ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

উদ্ধার অভিযান চলবে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত

প্রকাশিত : ০৩:৪১, ২৯ মার্চ ২০১৯ | আপডেট: ০৮:৫৪, ২৯ মার্চ ২০১৯

বনানীতে এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় নিখোঁজদের উদ্ধার করতে শুক্রবার (২৯ মার্চ) সকাল ১০টা পর্যন্ত অভিযান চলবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ৯টা ২০ মিনিটে ঘটনাস্থলে প্রেস বিফ্রিং করে একথা জানান তিনি।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন বলেন,‘ ভবনে উদ্ধার অভিযান চলছে। ভেতরে আমাদের ১০-১২ টিম অভিযানে অংশ নিয়েছে। শুক্রবার সকাল ১০টা পর্যন্ত অব্যাহত থাকবে।

তিনি জানান, ‘আমাদের প্রথম গাড়ি বৃহস্পতিবার দুপুর ১টা ৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ততোক্ষণে ভবনে আগুন ৮, ৯ ও ১০ নম্বর ফ্লোরে ছড়িয়ে যায়।’

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫৫ মিনিটে ২১-তলা বনানীর এফ আর টাওয়ারের নয় তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারের জন্য নিরলস কাজ করে। উদ্ধার অভিযানে অংশ নেয় সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‍্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী কর্মী।

ফায়ার সার্ভিস, সেনা, নৌ, বিমান বাহিনী ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় প্রায় ছয় ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে বনানীর এফ আর টাওয়ারের ভয়বহ আগুন। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত বিদেশি নাগরিকসহ অন্তত ১৯ জন নিহত, ৭০ জন আহত হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছে অনেকেই। এদিকে নিখোঁজদের উদ্ধার করতে অভিযান চলছে।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি