ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

একটি জোটের দাবিতে তফসিল পেছানো হবে না

প্রকাশিত : ১১:২৩, ৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ১২:৪৩, ৬ নভেম্বর ২০১৮

কেবল একটি জোট বা দলের দাবির প্রেক্ষিতে নির্বাচনের তফসিল না পেছানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। মঙ্গলবার ইসি সভায় এ সিদ্ধান্ত নেয় কমিশন।

মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ের ইটিআই ভবনে এক প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এ কথা বলেন।

নুরুল হুদা বলেন, সব রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে এবং সংবিধানের আলোকে নির্বাচন করতে হবে। সে ক্ষেত্রে জানুয়ারি মাসে বিভিন্ন প্রোগ্রাম রয়েছে।

তিনি জানান, নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে একটি দল জোটের দাবির প্রেক্ষিতে তফসিল পেছানো হবে না। এছাড়াও নির্বাচনে সীমিত পরিসরে ইভিএম ব্যবহার করা হবে।

গতকাল রোববার নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে ঐক্যফ্রন্টের নেতারা শিগগিরই নির্বাচনের তফসিল না ঘোষণার অনুরোধ জানায়। তারা বলে, ৭ই নভেম্বর সংলাপের ফলাফল না জেনে কমিশন যেনো তফসিল চুড়ান্ত না করে।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ সুষ্ঠু করতে নির্বাচনে সেনা মোতায়েনের দাবি করছেন বলেও যুক্তফ্রন্টের নেতারা দাবি করছেন বলেও জানান তিনি। একইসঙ্গে এভিএম ব্যবহার না করতেও অনুরোধ জানিছেন।

এর আগে শনিবার জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে গণফোরামের কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ইসির সঙ্গে কথা বলে। এ সময় সংলাপ শেষ না হওয়া পর্যন্ত একাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা না করার আবেদন জানায় জাতীয় ঐক্যফ্রন্ট।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি