ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

একযোগে কাজ করার কথা জানিয়েছে বাংলাদেশ-ভারত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২১, ১৩ এপ্রিল ২০১৭ | আপডেট: ১৯:০৫, ১৩ এপ্রিল ২০১৭

যৌথভাবে বাংলা নববর্ষসহ বাঙ্গালির সব উৎসব উদযাপন, পর্যটন শিল্পের বিকাশ, সীমান্ত হাট চালু, চোরাচালানসহ সীমান্তের বিভিন্ন সমস্যা সমাধানে একযোগে কাজ করার কথা জানিয়েছে বাংলাদেশ-ভারত। সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে বাংলাদেশ এবং ভারতের জেলা প্রশাসক পর্যায়ের বৈঠকে এ’সব বিষয়ে আলোচনা হয়।
সীমান্ত সমস্যার সমাধান, পানি ব্যবস্থাপনা এবং দু’ দেশের সীমান্তবর্তী এলাকায় অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশ-ভারতের আঞ্চলিক প্রতিনিধি পর্যায়ের এই সভা অনুষ্ঠিত হয় চট্টগ্রাম সার্কিট হাউজে। আনুষ্ঠানিকভাবে বৈঠক উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমীন। বৈঠকে সীমান্ত সমস্যা সমাধানে একমত হন উভয় দেশের কর্মকর্তারা।
পর্যটন শিল্পের বিকাশ, বাংলা নববর্ষ একসাথে উদযাপনের ব্যাপারে আলোচনা হয়েছে বলে জানান চট্টগ্রামের জেলা প্রশাসক। এছাড়া, দু’দেশের সীমান্ত সমস্যা সমাধানে ঐকমত্য হওয়ার কথাও জানান তিনি।
এদিকে, চট্টগ্রামের ফটিকছড়িতে সীমান্ত হাট চালু, চোরাচালান ও মাদক পাচার বন্ধ, ফেনী-বিলোনিয়ায় স্থলবন্দর আধুনিকায়ন, ফেনী নদীর উপর ব্রিজ নির্মাণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানান ভারতীয় প্রতিনিধি দলের প্রধান।
এ’ ধরণের বৈঠকের মাধ্যমে বাংলাদেশ-ভারতের মধ্যে সুসম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করা হয়।।
বৈঠকে দু’দেশের সীমান্ত রক্ষী বাহিনী সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাও অংশ নেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি