ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

‘একুশে আগস্ট হামলায় বিএনপি-জামায়াত সরাসরি জড়িত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১১, ২১ আগস্ট ২০১৮ | আপডেট: ১৩:৩৯, ২১ আগস্ট ২০১৮

একুশ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপি-জামায়াত সরাসরি জড়িত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বাংলাদেশে এ ধরণের একটি ঘটনা বিএনপি-জামায়াত জোট-ই ঘটিয়েছে, এতে কোনো সন্দেহ নেই।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে স্থাপিত অস্থায়ী শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ অর্পন শেষে এক আলোচনা সভায় আজ মঙ্গলবার সকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সেদিন যারা হতাহত হয়েছিল তাদের চিকিৎসায়ও বাধা দেওয়া হয়েছিল। পিজি হাসপাতালসহ কোনো হাসপাতালে তাদের চিকিৎসা নিয়ে দেওয়া হয়নি। ডাক্তারদের সরিয়ে দেওয়া হয়েছিল। আমাদের এতগুলো মানুষ মারা গেল এতগুলো মানুষ আহত অথচ সংসদে এ নিয়ে কোনো কথা বলতে দেওয়া হয়নি। কেউ কথা বলতে চাইলে মাইক বন্ধ করে দেওয়া হয়েছে। পার্লামেন্টে এ নিয়ে হাসিঠাট্টা করা হয়েছে। তৎকালীন সরকার বলেছে, আমি নাকি ভেনিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে সমাবেশে গিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, তৎকালীন জোট সরকার ওই নারকীয় হামলার বিচার তো করেনি বরং জজ মিয়া নাটক সাজিয়েছে। তদন্ত কাজে বাধা দিয়েছে। আমরা ক্ষমতায় এসে সেই বিচার কাজ শুরু করি। আশা করি দ্রুত এর বিচার হবে।

শেখ হাসিনা বলেন, বিচার হবে কিন্তু আমরা যাদের হারিয়েছি তাঁদের তো আর ফেরত পাব না। আইভি রহমানসহ যারা সেদিন নিহত হয়েছেন আমি তাদের স্মরণ করি।

অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য, সম্পাদক মন্ডলীর সদস্যসহ অনেকে উপস্থিত। ছিলেন। এর আগে প্রধানমন্ত্রী শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত ২০০৪ সালের ২১ আগস্ট জোট সরকারের আমলে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গ্রেনেড হামলায় আইভি রহমানসহ ২৪ জন আওয়ামী লীগ নেতাকর্মী নিহত হন। নারকীয় ওই হামলায় আহত হন আরও কয়েকজন। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেনেডের স্পিল্টারে শ্রবণশক্তি হারান। সেদিন তাকে বাঁচাতে মানববর্ম গড়ে তোলো তৎকালীন ঢাকার মেয়র হানিফসহ অনেকে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি