ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

এখন থেকে সচিবালয়ে যেতে পারবে দর্শনার্থীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫০, ২৮ অক্টোবর ২০২১

সীমিত আকারে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশের পাস ইস্যু কার্যক্রম শুরু করেছে সরকার। দীর্ঘ ১৯ মাস পর বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে পুনরায় এ কার্যক্রম শুরু হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব, সচিব এবং মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের একান্ত সচিবদের (পিএস) কাছে সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

সচিবালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বে থাকা উপসচিব মো. ফিরোজ উদ্দিন খলিফা স্বাক্ষরিত এক চিঠিতে এ কথা বলা হয়েছে। চিঠিতে বলা হয়, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সচিবালয়ের দৈনিক দর্শনার্থী প্রবেশ পাস স্থগিত করা হয়েছিল। ২৮ অক্টোবর থেকে জরুরি প্রয়োজনে সচিবালয়ে দৈনিক সীমিত আকারে দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সেক্ষেত্রে কে কতটি পাস ইস্যু করতে পারবেন, তাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।  

চিঠিতে আরও জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীর পক্ষে তাদের একান্ত সচিবরা ১০টি, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব এবং সচিবদের পক্ষে তাদের একান্ত সচিবরা ৫টি এবং অতিরিক্ত সচিবরা ৩টি করে পাস ইস্যু করতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চিঠিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৯ মার্চ থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছিল সরকার।  
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি