ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

এন্ড্রু কিশোরের চিকিৎসায় ৩ লাখ টাকা দিল সংস্কৃতি মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ৮ জানুয়ারি ২০২০

‘প্লেব্যাক সম্রাট’ এন্ড্রু কিশোর ক্যানসারে আক্রান্ত হয়ে এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। সিঙ্গাপুরের হাসপাতালে তার চিকিৎসা চলছে। ব্যয়বহুল এ চিকিৎসার জন্য প্রয়োজন মোটা অঙ্কের টাকা। যা বহন করতে হিমশিম খাচ্ছেন তিনি ও তার পরিবার। এ অবস্থায় ৩ লাখ টাকার অনুদান নিয়ে এগিয়ে এসেছে সংস্কৃতি মন্ত্রণালয়।

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাট্যনির্মাতা জি.এম সৈকতের মাধ্যমে এন্ড্রু কিশোরকে এ অনুদানের চিঠি দেয় সংস্কৃতি মন্ত্রণালয়।

জি.এম সৈকত বলেন, ‘এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য ৩ লাখ টাকা অনুদানের চিঠি তার শিষ্য মোমিন বিশ্বাসের হাতে তুলে দেওয়া হয়েছে। চিঠিটি রাজশাহীর ডিসি বরাবর জমা দিলে সেখান থেকে ৩ লাখ টাকা দেয়া হবে এন্ড্রু কিশোরের বোনের হাতে।’

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে জি.এম সৈকত সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও যুগ্ম সচিব ফায়জুর রহমান ফারুকীসহ আরো যারা এন্ড্রু কিশোরের পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। 

এরপর থেকেই থেমে থেমে তাকে কেমো দেয়া হচ্ছে। এখনও সেখানেই চিকিৎসা চলছে। বর্তমানে তার শারীরিক অবস্থা কখনো ভালো হচ্ছে, আবার কখনো খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছেন তার ঘনিষ্টজন। ব্যয়বহুল এ চিকিৎসায় প্রায় দুই কোটি টাকার মতো খরচ হচ্ছে। কিন্তু চিকিৎসার জন্য এতো টাকা বহন করতে পারছেন না বরেণ্য এ শিল্পী।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি