ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

এবার দিয়া মির্জার বিস্ফোরক টুইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৫, ২০ ডিসেম্বর ২০১৯

ভারতে মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তেজনা বেড়েই চলছে। পশ্চিমবঙ্গ থেকে শুরু করে দিল্লি, এরপর কর্নাটক রাজ্যের রাজধানী ব্যাঙ্গালুরুসহ বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। কিছুদিন আগে দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। এতে করে ফুসে উঠেছে সেদেশের সর্ব ধর্ম, মানবাধিকার সংগঠন ও ভিন্নধারার রাজনৈতিক দলগুলো। আগুন জ্বলছে অনেক স্থানেই। আন্দোলন রুখতে বিভিন্ন প্রদেশে কারফিউ জারি করা হয়েছে।

দেশের এই চরম অবস্থায় উদ্বেগ প্রকাশ করেছে ভারতীয় তারকারা। দক্ষিণের জনপ্রিয় অভিনেতা কমল হাসান থেকে শুরু করে প্রিয়াঙ্কা চোপড়া পর্যন্ত মোদি সরকারের এমন আইনের বিরোধিতা করে ক্ষোভ জানিয়েছেন। এবার তাদের সঙ্গে যোগ দিলেন লাস্যময়ী বলিউড অভিনেত্রী ও প্রযোজক দিয়া মির্জা।

এক টুইটার বার্তায়- সদ্য পাস হওয়া আইন অনুযায়ী তিনি কি ভারতীয় কিনা! এমন প্রশ্ন তোলেন মোদি সরকারের উদ্দেশ্যে।

টুইটে তিনি লেখেন– ‘আমার মা হিন্দু, জন্মদাতা বাবা খ্রিস্টান, আর যিনি লালন-পালন করেছেন তিনি একজন মুসলমান, তা হলে কি আমি ভারতীয়?’

ধর্ম দিয়েই যদি ভারতীয় না অভারতীয় প্রমাণ করতে হয়, তবে তিনি কোন সারিতে পড়ছেন? এমন প্রশ্ন ছুড়ে দিয়েছেন দিয়া।

তিনি টুইটে আরও লেখেন– ‘সরকারিভাবে আমার নামে যে কাগজপত্র আছে সেখানে আমার ধর্মের জায়গাটা ফাঁকা রয়েছে। তা হলে ভারতীয় প্রমাণ করতে কি আমার ধর্ম থাকতে হবে? আমি এটি কখনও করিনি, আশা করি ভবিষ্যতেও করব না।’

আর এই টুইট করতেই তা নজরে আসে সোশ্যাল মিডিয়া ব্যবহার কারীদের। সঙ্গে সঙ্গে তার এই বক্তব্যের উপর পাল্টাপাল্টি জবাবা আসতে শুরু করে। যার অধিকাংশই দিয়ার পক্ষে।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি