ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

এশিয়ান আর্ট বিয়েনালের ১৯তম আসর শুরু ১ নভেম্বর

মালয়েশিয়া প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫৪, ২৭ মে ২০২১

বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশের নামকরা শিল্পীদের অংশগ্রহণে চারুশিল্পের অন্যতম বৃহৎ আয়োজনে মাসব্যাপী দ্বিবার্ষিক এশিয়ান আর্ট বিয়েনালের ১৯তম আসর। আসরটি আগামী ১ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত।

গতকাল বুধবার (২৬ মে) কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাই কমিশনের প্রথম সচিব (পলিটিক্যাল) ও দূতালয় প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি চিত্র শিল্পীদের এশিয়ান আর্ট বিয়েনালে অংশ নিতে আগ্রহীদের মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের mission.kualalumpur@mofa.gov.bd এই ই-মেইলে যোগাযোগের মাধ্যমে নিবন্ধন ফর্ম ও যাবতীয় তথ্যাদি সংগ্রহ করতে পারবেন।

প্রসঙ্গত, বহির্বিশ্বের সঙ্গে দেশের চিত্রকলাকে সম্পৃক্ত করার লক্ষ্যে ১৯৮১ সালে ১৪ দেশের অংশগ্রহণে যাত্রা শুরু হয় এশিয়ান আর্ট বিয়েনালের। এবার দ্বিবার্ষিক এশিয়ান আর্ট বিয়েনালের ১৯তম আসর। 

এতে অংশগ্রহণের জন্য ২২ বছরের উর্ধ্বে জাতীয় পর্যায়ে নূন্যতম ২টি প্রদর্শনীতে অংশগ্রহণের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। চারুশিল্পীদের নিবন্ধন ও অংশগ্রহণ সংশ্লিষ্ট যাবতীয় তথ্যাদি জমাদানের শেষ তারিখ আগামী ৩০ জুন ২০২১।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি