ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

ওয়াটার বাংলাদেশ এক্সপো-১৮ অনুষ্ঠিত হবে ২৫-২৭ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ২১ অক্টোবর ২০১৮

আগামী ২৫ থেকে ২৭ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ২য় ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮। তিনদিন ব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করেছে সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং সেমস গ্লোবাল।

বিশ্বের নয়টি দেশ এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে। দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, চীন, স্পেন, ইটালি, তুর্কি, ইউএসএ, শ্রীলঙ্কা ও থাইল্যান্ড।

রোববার রাজধানীর পল্টন টাওয়ারে ইআরএফ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, তিনদিন ব্যাপী এই প্রদর্শনী ভোক্তা ও উদ্যোক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম, যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে উদ্যোক্তারা নতুন নতুন প্রযুক্তি ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন। প্রদর্শনীটি B2B and B2G interaction এর একটি প্লাটফর্ম। ফলে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত বিশেষজ্ঞ ও অভিজ্ঞদের মধ্যে প্রযুক্তি সংক্রান্ত তথ্য ও অভিজ্ঞতা আদান প্রদানের মাধ্যমে একটি কার্যকরী সংযোগ স্থাপিত হতে পারে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, সেমস বাংলাদেশের প্রধান নির্বাহী সাইয়্যেদ তানভীর কামরুল ইসলাম। সেমস গ্লোবাল- এর হেড অব মার্কেটিং আবু নঈম শরীফ, আরডিএ- এর ডিরেক্টর আবদুর রশীদ, মেহেরুন এন ইসলাম, সেমস গ্লোবালের কনসালটেন্ট টিম জাহিদ হাসান।

প্রদর্শনীতে সেমস গ্লোবাল, বুয়েট এবং আরডিএ- এর যৌথ আয়োজনে অনুষ্ঠিত হবে সেমিনার। সেমিনারের বিষয় Moving towards a water WISE Bangladesh. এই সেমিনারে নতুন প্রযুক্তি ও উদ্ভাবনীপন্থাসহ পানি ব্যবস্থাপনার টেকসই উন্নয়ন লক্ষ্য নিয়ে বিশেষজ্ঞগণ আলোচনা করবেন। থাকছে Wast water Treatment and Reuse: Selection and Managing Basic and Advance Technologies শীর্ষক সেমিনার। এই সেমিনারে শুধু রেজিস্ট্রাড অংশগ্রহণকারীদের জন্য সংরক্ষিত।

প্রদর্শনীটি www.e-registrations.com এ প্রি রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমো অংশগ্রহণ করা যাবে।

প্রসঙ্গত, ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয় সেমস গ্লোবাল। তারপর থেকে ২৫ বছরের বেশি সময় ধরে দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার বহুজাতিক প্রদর্শনীর আয়োজক হিসেবে প্রতিষ্ঠাণটি অগ্রণী ভূমিকা পালন করছে।

আ আ/একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি