ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

করোনার সঙ্গেই বসবাস করা শিখতে হবে : ডব্লিউএইচও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ৩১ জুলাই ২০২০ | আপডেট: ১০:০৬, ৩১ জুলাই ২০২০

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বিশ্বের স্বাস্থ্য ব্যবস্থাপনাকে তছনছ করে ফেলেছে। বার বার রূপ পরিবর্তন করে সংক্রমণ ছড়িয়ে যাচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসটি। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানিয়েছেন, নিরাপদে থেকে করোনার সঙ্গেই আমাদের বসবাস করা শিখতে হবে। সিএনএন

বৃহস্পতিবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম ঘেব্রেইয়েসুস জানিয়েছেন, মহামারি মানে এই নয় যে জীবন থেমে থাকবে। আমাদেরকে করোনাভাইরাসের সঙ্গেই বসবাস করা শিখতে হবে। 

ডাব্লিউএইচও প্রধান বলেছেন, আর এটা করতে হবে নিজেদের ও অন্যদের নিরাপদে রাখার মাধ্যমে। বিশেষ করে যারা উচ্চ ঝুঁকিতে আছেন তাদের। 

এ সময় তিনি সৌদি আরবকে ধন্যবাদ জানান যথাযথ নিরাপত্তা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে হলেও হজ প্রত্যাশীদের হজ করার সুযোগ করে দেওয়ার জন্য। বিষয়টিকে তিনি নতুন স্বাভাবিক জীবনের উকৃষ্ট উদাহরণ হিসেবে উল্লেখ করেছেন। আর এভাবেই নিরাপদে, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে জীবনকে চালিয়ে নিতে হবে মহামারির এই সময়ে।

এদিকে ওয়ার্ল্ডমিটারসের তথ্যমতে শুক্রবার (৩১ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৪৯৭ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৪ লাখ ৬৬ হাজার ৭২৯ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯ লাখ ৩৩ হাজার ৭১৭ জন।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি