ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

করোনায় দেড় কোটির বেশি পরিবারকে সরকারের সহায়তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩০, ২৯ জুন ২০২০

করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে দেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার। এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। আজ এক তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়।

বিবরণীতে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববার পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে ২ লাখ ১১ হাজার ১৭ টন এবং বিতরণ করা হয়েছে ১ লাখ ৮৯ হাজার ১৮২ টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ১ কোটি ৬৩ লাখ ২৮ হাজার ১৫১ এবং উপকারভোগী লোকসংখ্যা ৭ কোটি ১৬ লাখ ২৫ হাজার ৮৮৯ জন।

এ পর্যন্ত নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৮৮ কোটি ৮০ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৯৭ লাখ ৩৯ হাজার ৪৯২ এবং উপকারভোগী লোক সংখ্যা ৪ কোটি ৩০ লাখ ৪ হাজার ৫১৩ জন।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৫ কোটি ৪০ লাখ ১৯ হাজার ২৪১ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা ৮ লাখ ১৮ হাজার ৩২৯ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ৮ হাজার ৬১৬ জন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি