ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

করোনায় মৃত্যু আরও ১৪ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬, ১৪ মে ২০২১

মহামারী করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৩ হাজার ৮৫৬ জন। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৯৯৯ জনের প্রাণহানি ঘটেছে ভারতে। এ সময়ে বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ৫৮ হাজার ৩৩০ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ৪৩ হাজার ৯৭৭ জনই শনাক্ত হয়েছে ভারতে।

করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা ১৬ কোটি ১৮ লাখ ৩৫ হাজার ২২৭ জন। যাদের মধ্যে মারা গেছে ৩৩ লাখ ৫৮ হাজার ৬৫৮ জন। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৪ কোটি ৬ লাখ ৬৮ হাজার ৯০৭ জন সুস্থ হলেও চিকিৎসাধীন আছেন ১ কোটি ৭৮ লাখ ৭ হাজার ৬৬২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩৬ লাখ ২৬ হাজার ৯৭ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৮ হাজার ৫৪০ জনের। আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন ৬৩ লাখ ৬০ হাজার ৩৫৮ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ৮০৯ জনে। যার মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৬২ হাজার ৩৫০ জনের। চিকিৎসাধীন ৩৭ লাখ ৪ হাজার ৮৬০ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৫৪ লাখ ৩৬ হাজার ৮২৭ জন। আর মৃত্যু হয়েছে ৪ লাখ ৩০ হাজার ৫৯৬ জনের। চিকিৎসাধীন ১০ লাখ ২৬ হাজার ৯০২ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে ওপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি