ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

করোনায় ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫২, ১৬ নভেম্বর ২০২০ | আপডেট: ১৫:৫৮, ১৬ নভেম্বর ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৬ হাজার ২১৫ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ২১৩৯ জন। ফলে এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জনে। 

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬০৪ জন। এ নিয়ে দেশে মোট তিন লাখ ৫১ হাজার ১৪৬ জন করোনা থেকে সুস্থ হলেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৬টি ল্যাবে ১৫ হাজার ৭৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২১৮টি। এ পর্যন্ত দেশে মোট ২৫ লাখ ৫৬ হাজার ৯৬২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতের মধ্যে পুরুষ ১৫ জন এবং নারী ছয়জন। করোনায় এ পর্যন্ত দেশে পুরুষ মারা গেছে চার হাজার ৭৮৩ জন এবং নারী এক হাজার ৪৩২ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ষাটোর্ধ্ব ১৪ জন রয়েছেন। 

এ ছাড়া ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, রাজশাহী বিভাগে একজন, চট্টগ্রাম বিভাগে চারজন এবং রংপুর বিভাগে তিনজন। তাঁদের মধ্যে হাসপাতালে ২০ জন এবং বাড়িতে একজন মারা গেছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি