ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কাজী আরেফের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১৬ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৫৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৮

জাসদ নেতা কাজী আরেফ আহমেদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ ১৬ ফেব্রুয়ারি। ১৯৯৯ সালের এই দিনে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কালিদাসপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সন্ত্রাসবিরোধী জনসভায় বক্তৃতাকালে চরমপন্থি সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী আরেফ আহমেদ।

কাজী আরেফর মৃত্যুবার্ষিকীতে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আজ শুক্রবার সকাল আটটায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবে। বিকেল চারটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সশস্ত্র যুদ্ধের অন্যতম সংগঠক ও রাজনৈতিক অঙ্গনের কীর্তিমান পুরুষ কাজী আরেফ আহমেদের জন্ম ৮ এপ্রিল ১৯৪২ সালে কুষ্টিয়া জেলার সদর উপজেলার ঝাউদিয়া গ্রামে নানা বাড়িতে। তার পৈত্রিক বাড়ি হলো কুষ্টিয়ার মীরপুর উপজেলার খয়েরপুর গ্রামের বিখ্যাত কাজী বাড়ি। বাবা কাজী আবদুল কুদ্দুস আর মা খোদেজা খাতুন। ১০ ভাইবোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়। ১৯৪৮ সালে বাবার সঙ্গে সপরিবারে চলে আসেন ঢাকায়। আর তারপর পুরাতন ঢাকার ঐতিহ্যবাহী টিকাটুলী এলাকায় বসত গড়েন।

একে/এসএইচ

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি