ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কাঠের মধ্যে লুকিয়ে থাকা বিড়ালটি দেখতে পাচ্ছেন?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১২, ১৫ মে ২০২২

অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম হল মূলত আলোর খেলা। এই আলোর খেলা আমাদের মস্তিষ্কের উপরে যথেষ্ট প্রভাব বিস্তার করে থাকে। সম্প্রতি এমনই এক অপটিক্যাল ইলিউশন নেট পাড়ায় ঝড় তুলেছে। ছবিতে দৃষ্টিভ্রমকারী আলোর খেলা না থাকলেও, ভিড়ের মাঝে আলাদা করে একটি বিড়ালকে খুঁজতে হবে।

সেটি খুব বেশি কঠিন না হলেও, ছবিতে এক নাগাড়ে তাকিয়ে থাকলে সহজেই ধাঁধাঁ লেগে যাওয়ায় অনেকেই বিড়ালটিকে খুঁজে পাননি। 

আসলে ছবির ধাঁধা নিয়ে সময় কাটাতে অনেকেই ভালোবাসেন। নতুন নতুন এমন ছবির ধাঁধা বা অপটিক্যাল ইলিউশনের খোঁজ চালাতেও দেখা যায় উৎসাহী ব্যক্তিদের। একটি ধাঁধা নিয়ে ঘণ্টার পর ঘণ্টা সময় যে কীভাবে বেরিয়ে যায় তা অনেকেই বুঝে উঠতে পারেন না। 

মস্তিষ্ক ও দৃষ্টির সর্বোত্তম ব্যবহার করেও অনেক সময় সেই ধাঁধার উত্তর পাওয়া সম্ভব হয় না। আবার অনেকেই সহজেই খুঁজে নেন সেই উত্তর।                       

নেটমহলে ভাইরাল হওয়া এই ছবি দিয়ে অনেকেই চ্যালেঞ্জ ছুড়েছেন। ছবিটি থেকে বিড়ালটিকে খুঁজে পাওয়া খুব একটা সহজ কাজ নয়, ফলে অনেকেই ব্যর্থ হয়েছেন বাঘের মাসিকে খুঁজতে। 

একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘২০ মিনিট ছবি দেখার পর আমি ছবিটি দেখা বন্ধ করে দিয়েছি। এবার আপনি এটি খুঁজে বের করার পরে, আপনি আশ্চর্য হবেন কেন এত সময় লাগল।’’

ধৈর্য্য ধরে, মাথা ঠাণ্ডা রেখে খুঁজলে বিশ্রামরত বিড়ালকে অবশ্যই ধরতে পারবেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবি নিয়ে শুরু হয়েছে তুমুল চর্চা।

সূত্র: এবিপি আনন্দ
এমএম/                 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি