ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

যুদ্ধাপরাধ লুকানোর চেষ্টা করছে রাশিয়া: জেলেনস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১০, ৫ এপ্রিল ২০২২

ইউক্রেনের বিভিন্ন এলাকায় রুশ সেনারা যে যুদ্ধাপরাধী কর্মকাণ্ড চালিয়েছে তা লুকানোর চেষ্টা করছে রাশিয়া, এমনটাই অভিযোগ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি বলেন, রুশ সেনারা ইউক্রেনের বেসামরিকদের হত্যা করেছে, এই বিষয়গুলোতে সন্দেহ সৃষ্টির জন্য ভ্লাদিমির পুতিনের সরকার প্রপাগান্ডা অভিযান শুরু করেছে।

মঙ্গলবার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক জরুরি বৈঠকে ভাষণ দেবেন বলেও জানান জেলেনস্কি।

তিনি বলেন, কিয়েভ অঞ্চলে এই নির্বিচার হত্যার ঘটনা সামনে আসার পর দখলকারীরা আমাদের দেশের অন্য যেখানে আছে, সেখানে তাদের অপরাধের বিষয়ে ভিন্ন আচরণ করতে পারে, এ বিষয়েও আমাদের সজাগ থাকতে হবে।

জেলেনস্কি বলেন, "মারিওপোলে বেসামরিকদের নির্বিচার হত্যার বিষয়ে নিজেদের অপরাধ লুকাতে ইতোমধ্যে মিথ্যা প্রচারণা শুরু করেছে রাশিয়া। তারা ডজন ডজন সাজানো সাক্ষাৎকার, পুনঃসম্পাদিত রেকর্ডিং প্রচার করছে।" 

তিনি অভিযোগ করেন, দনবাসের ওপর মালয়েশিয়ান বোয়িং গুলি করে ফেলে দেওয়ার সময়ও দখলকারীরা একই ধরনের কৌশল ব্যবহার করেছিল। তারা ইউক্রেনকে দায়ী করেছিল। তারা বিভিন্ন ধরনের ষড়যন্ত্র তত্ত্বও হাজির করেছিল।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকারের ওপর আরও নিষেধাজ্ঞা আরোপ করার জন্য পশ্চিমা নেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, চূড়ান্তভাবে শাস্তি অবশ্যই শক্তিশালী হতে হবে।

সূত্র: বিবিসি

এসবি/  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি