ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কাতারে সমুদ্র মহড়া শেষে যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ দেশে ফিরেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩১, ২৯ মার্চ ২০১৮

কাতারের দোহাতে অনুষ্ঠিত ৬ষ্ঠ আন্তর্জাতিক সমুদ্র মহড়া ও প্রদর্শনীতে অংশগ্রহণ শেষে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ দেশে এসে পৌঁছেছে। আন্ত:বাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নৌ জেটিতে এসে পৌঁছালে নৌবাহিনীর প্রচলিত প্রথা অনুযায়ী সুসজ্জিত বাদকদল বাদ্য পরিবেশনের মাধ্যমে জাহাজটিকে স্বাগত জানায়।

এ সময় স্থানীয় পদস্থ নৌ কর্মকর্তা এবং জাহাজে গমনকারী কর্মকর্তা ও নাবিকদের পরিবারবর্গের সদস্যরা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, গত ১২ হতে ১৪ মার্চ পর্যন্ত কাতারে অনুষ্ঠিত বহুপাক্ষিক এ মহড়া ও প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের যুদ্ধজাহাজ ও প্রতিনিধিগণ অংশ নেয়। এই মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজ ‘বঙ্গবন্ধু’ ২৩০ জন নৌসদস্য নিয়ে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, জাহাজটি কাতার গমনকালে ২ হতে ৫ মার্চ ভারতের মুম্বাই এবং দেশে ফেরার পথে ২২ হতে ২৫ মার্চ শ্রীলংকার কলম্বো বন্দরে শুভেচ্ছা সফরে অবস্থান করে।

এ ধরণের আন্তর্জাতিক মহড়া ও প্রদর্শনীতে নৌবাহিনী যুদ্ধজাহাজের অংশগ্রহণ সমুদ্র নিরাপত্তা নিশ্চিতকরণে আঞ্চলিক সহযোগিতা এবং বহির্বিশ্বে দেশের সুনাম বৃদ্ধিসহ বহুপাক্ষিক সম্পর্ক জোড়দার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

মহড়ায় অংশ নিতে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ‘বঙ্গবন্ধু’ গত ২২ ফেব্রুয়ারি বাংলাদেশ ত্যাগ করে।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি