ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

‘কিস্তি প্রদানে বাধ্য করলে প্রশাসনকে জানান’

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪৮, ২৯ জুন ২০২০

ঢাকার নবাবগঞ্জে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ঋণগ্রহীতাকে ঋণের কিস্তি প্রদানে বাধ্য করা যাবে না। এনজিও প্রতিষ্ঠানগুলো গ্রহীতাকে ঋণের কিস্তি প্রদানে বাধ্য করলে উপজেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানিয়েছেন নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু।

আজ সোমবার সকালে নিজের ফেসবুক আইডিতে এক স্ট্যাটাসে এ ব্যাপারে জনসাধারণকে অবহিত করেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে ভুক্তাভোগীরা।

যেখানে তিনি বলেন,‘চলতি বছরের আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোনো ঋণগ্রহীতাকে ঋণের কিস্তি প্রদান বাধ্য করা যাবে না। তবে কোন আগ্রহী সক্ষম ঋণগ্রহীতা কিস্তি দিতে চাইলে সেক্ষেত্রে কিস্তি গ্রহণে কোনো বাধা থাকবে না। নবাবগঞ্জ উপজেলার কোথাও এই নিয়ম ভঙ্গ করলে উপজেলা প্রশাসনকে অবহিত করুন।’

এর আগে, চলমান করোনা পরিস্থিতির কারণে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় স্থগিত রাখার নির্দেশ দিয়েছে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অর্থরিটি (এমআরএ)। এই সময় কোনো গ্রাহক স্বেচ্ছায় কিস্তি দিতে চাইলে টাকা নিতে কোনো বাধা থাকবে না বলে উল্লেখ করা হয়েছে নির্দেশনায়।

মাইক্রো ফাইন্যান্স ইনস্টিটিউট একটি প্রজ্ঞাপন জারি করে সনদপ্রাপ্ত সব ক্ষুদ্র ঋণ প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি