ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

কৃষকের ৪ বিঘা ধান ক্ষেতে বিষ প্রয়োগের অভিযোগ

বেনাপোল প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৩১, ২০ মার্চ ২০২১

ছবি-প্রতীকী

ছবি-প্রতীকী

যশোরের শার্শায় পূর্ব শত্রুতার জের ধরে সিরাজুল ইসলাম (৫৫) নামে এক কৃষকের ৪ বিঘা জমির ধানের ক্ষেতে ঘাস মারা বিষ স্প্রে করার অভিযোগ উঠেছে। 

শুক্রবার রাতের কোন এক সময়ে দুর্বৃত্তরা শার্শা উপজেলার দক্ষিণ বুরুজবাগান গ্রামের মৃত গোলাম নবীর ছেলে সিরাজুল ইসলামের কাশিয়া ডাঙ্গার মাঠে রোপন করা ৪ বিঘা ইরি ধানের ক্ষেতে ঘাস মারা বিষ স্প্রে করেছে। যে কারণে জমির ইরি ধানের গোড়া পচে মরে যাচ্ছে। 

ক্ষতিগ্রস্ত কৃষক সিরাজুল ইসলাম জানান, পূর্ব  শত্রুতার জেরে কাশিয়াডাঙ্গা গ্রামের শামছুর রহমান (৬০), মনিরুজ্জামান (৫০) ও ফারুক হোসেন (৪৫) তার ধানের ক্ষেতে ঘাস মারা বিষ স্প্রে করেছে বলে তার সন্দেহ। এর আগেও তার জমিতে ঘাস মারা বিষ স্প্রে করে ৪ বিঘা জমির আমন ধান নষ্ট করে দিয়েছিল। এ ছাড়া শক্ররা রাতের আধারে তার এক বিঘা জমির পাকা কলা গাছ কলাসহ কেটে দিয়েছিল। এতে তার কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি বিষয়টি সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তির জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেছেন।

এ ব্যাপারে  উলাশী ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত শার্শা উপ সহকারী কৃষি অফিসার মুস্তাফিজুর রহমান জানান, বিষয়টি শুনে সরেজমিনে ধানের ক্ষেত পরিদর্শন করা হয়েছে। প্রাথমিকভাবে ক্ষেতে ছত্রানাশক স্প্রে ও পটাস (এমওপি) সার ছিটাতে বলা হয়েছে। ঘটনাটি দুঃখ জনক। তবে অভিযোগ পেলে কর্তৃপক্ষের মাধ্যমে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, এটা একটা জঘন্য কাজ। অভিযোগ পেলে অপরাধী যেই হোক তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি