ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

কেন নোবেলের চরিত্র নিয়ে ‘মিথ্যাচার’?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ১৮ আগস্ট ২০১৯

সোশ্যাল নেটওয়ার্কে সারেগামাপা খ্যাত সঙ্গীতশিল্পী নোবেলকে নিয়ে বেশকিছু আপত্তিকর ছবি ছড়িয়ে পড়ে সম্প্রতি। এরইমধ্যে এই ঘটনাকে উপজীব্য করে বেশ কিছু ভারতীয় গণমাধ্যম উঠে পড়ে লেগেছে নোবেলকে ‘চরিত্রহীন’ প্রমাণ করার জন্য।

ভারতীয় সংবাদমাধ্যম ওয়ান ইন্ডিয়া’য় বলা হয়েছে, নাবালিকার সঙ্গে বিয়ের প্রতিশ্রুতিতে সহবাস গায়ক নোবেলের! ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন’র প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস! নোবেলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ কিশোরীর। এছাড়াও ভারতের আরও বেশ কিছু সংবাদমাধ্যমে এ ধরণের সংবাদ প্রচার করা হয়েছে।

নোবেলের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল দাবি করে সম্প্রতি ফেসবুকে লম্বা একটি স্ট্যাটাস দেন গোপালগঞ্জের এক তরুণী। তার অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করেছেন নোবেল, এখন সেই সম্পর্ককে অস্বীকার করছেন নোবেল।

কিন্তু নোবেল ভক্তরা বিষয়টিকে উদ্দেশ্যপ্রণোদিত হিসেবে দেখছেন। কারণ বিষয়টিকে একটি মেয়ের নামে বানানো ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়। পোস্ট করার কিছুক্ষণ পরেই অ্যাকাউন্ট ‘গায়েব’ হয়ে যায়। ওই অ্যাকাউন্টটি তৈরি করা হয়েছিল ছবিগুলো আর বক্তব্য পোস্ট করার কিছুক্ষণ আগে।

তাছাড়া, কিশোরীর কোনও খোঁজ নেই। কিশোরীর অভিযোগেও অনেক গড়মিল। কিশোরীর যে ছবি পোস্ট করা হয়েছে সেসব ছবিতে নোবেলের মুখ পাওয়া গেলেও নোবেলের শরীর পাওয়া যায়নি। অন্তত গ্রাফিক্স অভিজ্ঞদের তাই মত।

এক ভক্ত তার পর্যবেক্ষণ থেকে বলছেন, ভাইরাল হওয়া ছবিগুলোয় কিছু ছবি আছে যে নোবেল শুয়ে আছে। আর ওই ছবিগুলোয় বুঝা যাচ্ছে যে নোবেলের মোটা সোটা একটা লুক! খেয়াল করলে দেখা যায় যে গত কিছুদিন যাবত বিভিন্ন ফ্যানপেজ বা গ্রুপে নোবেলের মোটা-সোটা লুকের বেশ কিছু ছবি ভাইরাল। যেই মেয়েটা নোবেলের এগেইন্সটে এলিগেশন এনেছে তার ভাষ্যমতে নোবেলের সঙ্গে ওর রিলেশন ছিল গতবছর। কিন্তু গতবছরের নোবেলের ছবি ঘাটাঘাটি করলে দেখা যায় যে নোবেল স্লিম ছিল! তাহলে নোবেলের আজকের ভাইরাল হওয়া ছবি গুলোয় মোটা লুক আসলো কীভাবে? নোবেল কি তাহলে প্রতি বছর নিয়ম করে মোটা হয়?

এদিকে, অজ্ঞাত ফেসবুক অ্যাকাউন্ট ছবি ও বক্তব্য প্রকাশ করে গায়েব হয়ে যায়। তবে ততক্ষণেই অ্যাকাউন্ট থেকে যথেষ্ট কপি-পেস্ট হয়ে যায়। যার ফলে সত্যতা যাচাই না করে সবাই যেখানে যেভাবেই পাওয়া যাচ্ছিল শেয়ার করতে দ্বিতীয়বার ভাবছিল না কেউ।

আসলে পোস্ট এর সঙ্গে যে ছবিগুলো দেয়া হয়েছে সেগুলো দেখে অনেকে বলছেন, স্রেফ ফটোশপ করে ছবি বিকৃতি ঘটিয়ে ছবির সঙ্গে ছবি বসিয়ে বানোয়াট একটা গল্প বানানো হয়েছে।

একজন ফটোশপ এক্সপার্ট শাকিল খান। তিনি ছবিগুলোকে পর্যবেক্ষণ করে বলেন, এসব ছবি অরিজিনাল নয়। গলা কেটে জোড়া লাগানোর মতো কাজ করা হয়েছে ছবিতে।

নোবেলের এই সংকট মুহূর্তে সোশাল মিডিয়াতে যুদ্ধ করে যাচ্ছেন তার ভক্তরা। তাদের দাবি, নোবেলকে হেয় করতে ও সুপরিকল্পিতভাবে তার ক্যারিয়ার ধ্বংসের পায়তারা চলছে। যে কোনোকিছু ঘটে গেলেও নোবেলের পাশে আছেন বলেও মন্তব্য তাদের।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি