ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

কেমোথেরাপির মধ্যেই ইন্টারভিউ যুবকের!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ২৭ এপ্রিল ২০২২

যুদ্ধ করবার জন্য সাহসিকতার প্রয়োজন, এটি প্রায় প্রত্যেকেরই জানা। তবে যুদ্ধের মধ্যে জীবন যুদ্ধটি বেশ কঠিন। আর কতটা সাহস থাকলে জীবনে গতি ধরে রাখা যুদ্ধ চলমান অবস্থায় ইন্টারভিউ দেওয়া যায়! তা মাপা মনে হয় বেশ কঠিন! তবে এই কঠিনতাকে তুড়ি মেরে উড়িয়ে কেমোথেরাপির মধ্যেই ইন্টারভিউ দিনেল এক যুবক।

যুবকটির নাম অর্শ নন্দন প্রসাদ। এখন সবার মনে প্রশ্ন, কতটা সাহস থাকলে এমনটি করতে পারে এই যুবক?
জানা যায়, অর্শ নন্দন একজন ক্যানসার যোদ্ধা। ভাগ্যের পরিহাসে সে অবশ্য অনেকেই হয়। আসল কথা অসুস্থ শরীরেও তিনি যা করেছেন, তা নিয়েই চর্চা শুরু হয়েছে দেশে। হাসপাতালে কেমোথেরাপি চলাকালীন চাকরির জন্য একাধিক সংস্থায় ইন্টারভিউ দিয়েছেন অর্শ। 

মানে একসঙ্গে দুটো যুদ্ধ চালিয়েছেন তিনি। একদিকে মারণ রোগের সঙ্গে নিরন্তর লড়াই, অন্যদিকে বেকারত্বের জ্বালা মেটানোর চেষ্টা। 
সম্প্রতি লিঙ্কডিনের নিজের প্রোফাইলে একটি ছবি পোস্ট করেন অর্শ। সেই ছবিতে দেখা গিয়েছে, হাসপাতালের বেডে বসে আছেন তিনি। সামনে একটি ল্যাপটপ। ছবিটি ভাইরাল হয়। একাধিক ব্যক্তি লিঙ্কডিনে এই ছবি শেয়ার করেন। এরপরেই অর্শকে নিয়ে শোরগোলের শুরু।

সেই ছবিতে অর্শ জানিয়েছিলেন, ছবিটি আসলে একটি অনলাইন ইন্টারভিউর। কেমো সেশনের মাঝপথেই যা দেওয়া হয়েছিলো।

অর্শ আরও জানান, যোগ্যতা থাকলেও স্বাস্থ্যের কারণে, রোগের কথা শুনে সংস্থাগুলি তাকে নিয়োগ করতে চাইছে না। 
 “আপনি যখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, তবু নিজের সেরাটা দিচ্ছেন। তারপরেও বারবার প্রত্যাখ্যাত হচ্ছেন, তখন স্পষ্ট হয় এই সংস্থাগুলি আদৌ কতখানি উদার!” 

এ’বিষয়ে তিনি আরও বলেন, “যারা ইন্টারভিউ নিচ্ছেন, যেই শুনছেন ক্যানসারের কথা, ওমনি চোখ-মুখ বদলে যাচ্ছে তাদের ! আমি কিন্তু কারও সহানুভূতি চাই না! বরং প্রমাণ করতে চাই নিজেকে!”।

এই কঠিন লড়ায়ে শেষ অবধি সম্মান পেয়েছে তিনি।

মহারাষ্ট্রের একটি অ্যাপলায়েড ক্লাউড কম্পিউটিং সংস্থা অর্শের পাশে দাঁড়িয়েছে তো বটেই, তাকে কুর্নিশও জানিয়েছে। 
সংস্থাটিতে অর্শকে সসম্মানে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। 

সংস্থার সিইও নিলেশ সতপুতে অর্শের উদ্দেশে বলেছেন, “আপনি একজন যোদ্ধা। অনুরোধ করছি, চিকিৎসা চলাকালীন আর ইন্টারভিউ দেবেন না। আমি যাচাই করেছি, আপনি যোগ্য। সুবিধা মতো যে কোনও সময় আমাদের সংস্থায় যোগ দিতে পারেন। এর জন্য কোনও ইন্টারভিউর প্রয়োজন নেই।”

সূত্রঃ সংবাদ প্রতিদিন

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি