ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ক্যানসারকে হারিয়ে যমজ সন্তানের জন্ম দিলেন লিজা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৮

যমজ কন্যা সন্তানের মা হলেন লিজা রে। সারোগেসির মাধ্যমে তিনি মা হলেন। সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি এই সুখবর জানিয়েছেন।   

লিজা বলেন, এখন তার জীবন এক অন্যরকম অনুভূতিতে ভরপুর। এখন মেয়েদের খাওয়ানো, ন্যাপি পালটানোর মতো কাজের প্রস্তুতি নিচ্ছেন তিনি। এতদিন নিজের যত্ন নেওয়ার, বন্ধুদের সঙ্গে সময় কাটানোর বা ঘুরে বেড়াতেন তিনি। নিজের মতো সময় কাটাতেন। কিন্তু এখন আর সেই সময় নেই। মেয়েদের কবে তিনি নিজের মুম্বইয়ের বাড়িতে নিয়ে আসবেন, তার দিন গুনছেন। জীবনে অনেক কিছু অপরিকল্পিতভাবেই হয়। আগে থেকে সেসব ঠিক করা থাকে না।  

জ্যাসন ডেহনির সঙ্গে বিয়ের পর থেকেই সন্তানের কথা তাঁদের মনে হতে শুরু করে। এরপর জুন মাসে জর্জিয়ার তিবিলিসিতে সারোগেসির মাধ্যমে জন্মান লিজার দুই মেয়ে। লিজা বলেছেন, এই সময়ে তাঁর উপর দিয়ে কী যাচ্ছে, তা তিনি সবার সঙ্গে শেয়ার করে নিতে চান। যারা সন্তানের জন্য চেষ্টা করছেন, তার গল্প সেই সব দম্পতিকে লড়াই করার মানসিকতা জোগাবে বলে মনে করেন তিনি।

নিজের মেয়েদের কীভাবে বড় করতে চান? সেটাও ভেবে রেখেছেন লিজা। বলেছেন, মেয়েদের তিনি কঠিন অথচ খোলামনের মানুষ তৈরি করতে চান। যাতে যে কোনও পরিস্থিতিতে তারা লড়াই করার ক্ষমতা রাখে, সেইভাবেই তিনি মেয়েদের গড়বেন। কারণ জীবনে এমন অনেক ঘটনা ঘটে যা গতানুগতিক নয়। সেই সব পরিস্থিতির সঙ্গে লড়াই করার মানসিকতা তৈরি না হলে পরে তারাই বিপদে পড়বে। সেটা মা হয়ে কখনওই চান না লিজা।

২০০৯ সালের ২৩ জুনে ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন লিজা রে। তাঁর শ্বেতকণিকায় ক্যানসার ধরা পড়েছিল। ২০১০ সালে, দীর্ঘ যুদ্ধের পর তিনি কর্কট রোগকে দূরে সরাতে সক্ষম হন। ২০১২ সালে বিয়ে করেন তিনি। তবে এবার শুরু হল তাঁর দ্বিতীয় যুদ্ধ। দুই মেয়েকে মানুষ করার লড়াই। তার এই মা হওয়ার খবরে উচ্ছ্বসিত বলিউড। সূত্র: সংবাদ প্রতিদিন

এসি  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি