ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

খসরুর জামিন বাতিল, কারাগারে পাঠানোর নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ২১ অক্টোবর ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। আজ রোববার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় এ আদেশ দেন চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া। তাঁর দাবি আমির খসরু কোনো রাষ্ট্রবিরোধী বক্তব্য দেন নি। একটি অডিও রেকর্ডের সূত্র ধরে মামলাটি হয়েছে। অডিওর কন্ঠস্বরটি খসরুর নয় বলে দাবি তাঁর আইনজীবীর।

আদালত সূত্র জানান, আইসিটি আইনে করা এ মামলায় আজ পর্যন্ত আমীর খসরু জামিনে ছিলেন। সকালে আদালতে হাজির হলে মামলার পূর্ণাঙ্গ শুনানি হয়। এ সময় যে অডিওটির সূত্র ধরে মামলাটি হয়, তার পরিপ্রেক্ষিতে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষা করা হয়।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের সময় মুঠোফোন কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। ওই কথোপকথনে উসকানি দেওয়ার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা করেন। বাদী দাবি করেন, অডিওর একটি কণ্ঠস্বর আমীর খসরু মাহমুদ চৌধুরীর। তিনি আন্দোলনে ঝাপিয়ে পড়তে তাঁর অনুগতদের নির্দেশ দিয়েছেন।

মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে এক মাসের জামিন নেন আমীর খসরু। জামিনের মেয়াদের মধ্যে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিনের আবেদন করেন। আদালত জামিনের আবেদনের শুনানিতে আজ ২১ অক্টোবর পর্যন্ত জামিন মঞ্জুর করেন এবং পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য করেছিলেন। সেই পরিপ্রেক্ষিতেই আজ আদালতের জামিনের পূর্ণাঙ্গ শুনানি হয়।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি