ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

খান আতাকে নিয়ে সংবাদ সম্মেলন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৩, ১৭ অক্টোবর ২০১৭

প্রখ্যাত অভিনেতা, নির্মাতা, সংগীত পরিচালক, গায়ক ও গীতিকার খান আতাউর রহমানকে রাজাকার বলে মন্তব্য করেছেন নাট্যজন ও মুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু। খান আতার পরিচালিত সিনেমা ‘আবার তোরা মানুষ হ’ নিয়েও মন্তব্য করেন বাচ্চু। আর তাতেই ফুঁসে উঠেছে সোশ্যাল মিডিয়া, চলচ্চিত্র পাড়াসহ বিভিন্ন মহল। তাই এ বিষয়ে সংবাদ সম্মেলন ও আলোচনা সভার আয়োজন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

আগামী ১৯ অক্টোবর সকাল ১১টায় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে এ সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সময় ‘আবার তোরা মানুষ হ’ সিনেমাটিও প্রদর্শিত করা হবে।

চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক  বলেন, ‘দুঃখের কিছু কথা বলতে চাই’- শিরোনামে এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে খান আতা সাহেবকে নিয়ে কথা বলা হবে এবং ‘আবার তোরা মানুষ হ’ সিনেমাটি প্রদর্শিত হবে। এমনকি সিনেমাটি নিয়েও আলোচনা হবে।

উল্লেখ্য, ১৯৫৮ সালে পাকিস্তানি পরিচালক আখতার জং কারদার পরিচালিত ছবি ‘জাগো হুয়া সাভেরা’তে মূল ভূমিকায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র জীবনের সূত্রপাত হয় খান আতাউর রহমানের। তার অভিনীত প্রথম বাংলা ছবি ছিল ‘এদেশ তোমার আমার’। যেটি মুক্তি পায় ১৯৫৯ সালে। অভিনেতা এবং সঙ্গীত পরিচালক হিসেবে তিনি কাজ করেছেন ‘কখনো আসেনি’, ‘যে নদী মরুপথে’, ‘সোনার কাজল’-এর মতো সফল চলচ্চিত্রে।

৭০ এবং ’৮০-এর দশকে উপহার দেন সাবিনা ইয়াসমীনের কণ্ঠে ‘এ কি সোনার আলোয়’, শহনাজ রহমতুল্লাহের কণ্ঠে ‘এক নদী রক্ত পেরিয়ে’-এর মতো গান। খান আতাউর রহমান প্রায় ৫০০ গানের গীতিকার। ‘জীবন থেকে নেয়া’ ছবিতে তিনি ‘এ খাঁচা ভাঙব আমি কেমন করে’ শীর্ষক গানের কথা লিখেছেন এবং নিজেই কণ্ঠ দেন।

 

খান আতাকে নিয়ে বাচ্চুর বক্তব্যের ভিডিও :

 

 

এসএ/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি