ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

খালেদা তো গঙ্গার পানির কথা ভুলেই গিয়েছিলেন [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮, ৩০ মে ২০১৮ | আপডেট: ১০:২৭, ৩১ মে ২০১৮

প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা চুক্তির অগ্রগতি না হওয়া নিয়ে বিএনপির সমালোচনার কড়া জবাব দিয়েছেন শেখ হাসিনা। বলেছেন, আজ তারা (বিএনপি) তিস্তার পানি পানি করে, সবচেয়ে জরুরি ছিল গঙ্গার পানি। অথচ খালেদা জিয়া (তৎকালীন প্রধানমন্ত্রী) তো দিল্লি সফরে গিয়ে সেটা ভুলেই গিয়েছিলেন। এটা কি মনে পরে? গঙ্গার পানি কিন্তু আমরাই আদায় করেছি।

আজ বুধবার বিকালে ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এক গণমাধ্যম কর্মীর প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ভারত সফরে গিয়ে সংবর্ধনা পেয়ে গঙ্গার পানি নিয়ে কথা বলা ভুলেই গিয়েছিলেন। তিনি দেশে ফিরে এসে বলেছিলেন, ও গঙ্গা সেটা জানি কি? 

প্রধানমন্ত্রী বলেন ,যাদের নেত্রী দিল্লিতে গিয়ে গঙ্গার পানির কথা বলতে ভুলে যান, তারা কিভাবে আমার সফরের সমালোচনা করে।

তিনি বলেন, আমার ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে ছিটমহর চুক্তি হয়েছে। সীমান্ত চুক্তি সমাধান হয়েছে।

গত ২৫ মে দুই দিনের সরকারি সফরে কলকাতা যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যৌথভাবে শান্তিনিকেতনে বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশে ভবন’ উদ্বোধন করেন।

 এ সময় দু’দেশের প্রধানমন্ত্রী বাংলাদেশ ভবনে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন এবং বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সম্মানিত অতিথি হিসেবে যোগদান করেন।

এছাড়া প্রধানমন্ত্রী পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে থেকে সম্মানসূচক ডি-লিট (ডক্টর অফ লিটারেচার) ডিগ্রি গ্রহণ করেন।

 সফরে শেখ হাসিনা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী এই সফরে বিশ্ব কবি রবীন্দ্রণাথ ঠাকুরে স্মৃতিবিজোড়িত ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ি’ এবং কলকাতায় ঐতিহাসিক ‘নেতাজী সুভাষ চন্দ্র বসু’ জাদুঘর পরিদর্শন করেন।

টিআর/ এআর

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি