ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

গৃহবধূ জাকিয়া হত্যার দ্রুত বিচার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ৮ আগস্ট ২০১৯ | আপডেট: ১৬:৩৫, ৮ আগস্ট ২০১৯

গোপালগঞ্জের চাঞ্চল্যকর গৃহবধূ জাকিয়া হত্যা মামলার দ্রুত বিচারের দাবি জানিয়েছেন নিহতের পরিবার। ঘাতক স্বামী কারাগারে থাকলেও জামিনে থাকা আসামীরা বিভিন্ন উপায়ে বিচারে দীর্ঘ সূত্রিতা তৈরী করছেন বলে অভিযোগ তাদের। এ অবস্থায় মামলাটির কার্যক্রম দ্রুত নিষ্পত্তি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে নিহত জাকিয়ার ছোট ভাই আছিম উদ্দিন মল্লিক বলেন, ২০০৫ সালে তার বোন জাকিয়া বেগমের বিয়ে হয় মোর্শেদায়ান নিশানের সঙ্গে। বিয়ের পাঁচ বছর পর নিশান তার বোনের কাছে ১ কোটি টাকা যৌতুক দাবি করেন। 

এ নিয়ে সংসারে অশান্তি শুরু হয়। এর ধারবাহিকতায় ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি রাতে নিশান, এহসান সুজন, আনিছুর রহমান, হাসান শেখ মিলে ধারালো অস্ত্র দিয়ে জাকিয়াকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় তার বাবা জালাল উদ্দিন মোল্লিক বাদি হয়ে নিশানকে প্রধান আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
 
তিনি আরো বলেন, নিশান বর্তমানে জেল হাজতে এবং বাকি তিন আসামি  জামিনে আছেন। তবে জেল থেকে নিশান প্রভাব খাটিয়ে মামলার কার্যক্রম বিলম্ব করছেন। তিনি বিভিন্ন কৌশলে এবং অসুস্থতার অযুহাত দেখিয়ে একের পর এক তারিখ নিচ্ছেন। বর্তমানে নিশান ঢাকা ক্দ্রেীয় কারাগার কেরানীগঞ্জে রয়েছেন। এই হত্যা মামলাটির দ্রুত বিচার সম্পন্ন করতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আছিম উদ্দিন মল্লিক।

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি