ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ঘন কুয়াশায় জুবুথুবু জনজীবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ১২ জানুয়ারি ২০২০ | আপডেট: ১১:২৯, ১২ জানুয়ারি ২০২০

দেশের উত্তর পূর্বাঞ্চলে মৃদ শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। হিমেল হাওয়া আর ঘন কুয়াশায় জুবুথুবু জনজীবন। ক্ষতি হচ্ছে ফসলের। ছড়িয়ে পড়ছে শীত জনিত রোগ।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলছে আবহাওয়া অধিদফতর। রোববার সকাল ৯টার দিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

রংপুরসহ আশে পাশের জেলাগুলোতে শৈত্য প্রবাহ অব্যাহত রয়েছে। সেইসঙ্গে ঘন কুয়াশার দাপট। হিমেল বাতাস শীতের তীব্রতাকে বাড়িয়ে দিয়েছে।

শীতের কারণে রোটা ভাইরাস নিউমোনিয়া শ্বাস কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন রোগীরা। গাইবান্ধায় তীব্র শীতে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। বিপাকে রয়েছে খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষ।

টানা কয়েকদিনের শৈত্য প্রবাহ ও ঘন কুয়াশায় নাকাল হয়ে পড়েছে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের জীবনযাত্রা। বিশেষ করে তিস্তা ও ধরলা নদীর শতাধিক চরাঞ্চলে বসবাসকারীদের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ। গরম কাপড় দেয়ার দাবি তাদের।

চুয়াডাঙ্গায় শীতের তীব্রতা বেড়ে গেছে। শীতের কারণে হাসপাতাল ও ক্লিনিকগুলোয় শীতজনিত রোগে আক্রান্ত রোগীদের ভিড় বেড়েই চলেছে। শিশু ও বৃদ্ধরা কষ্টে আছে। ঘন কুয়াশার ক্ষতিগ্রস্ত হচ্ছে সরিষার ক্ষেত।

প্রশাসন, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হলেও প্রয়োজনের তুলনায় কম বলছেন শীতার্তরা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি