ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ঘন কুয়াশায় ব্যাহত জনজীবন (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৫, ২২ ডিসেম্বর ২০২০

সারা দেশে বাড়ছে শীতের তীব্রতা। এর মধ্যে পঞ্চগড়, গাইবান্ধা, চুয়াডাঙ্গা ও গোপালগঞ্জসহ কয়েকটি জেলায় মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। আজ দেশের সবচেয়ে কম তাপমাত্রা তেঁতুলিয়ায় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলেসিয়াস। এমতাবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়া মানুষ। বাড়ছে শিশুদের ঠান্ডাজনিত রোগীও।

খোঁজ নিয়ে দেখা যায়, পঞ্চগড়ে ঘন কুয়াশায় ঢাকা পড়েছে পুরো এলাকা। তীব্র শীতে বেশি ভোগান্তিতে বয়স্ক ও শিশুরা। কাজে যেতে না পেরে বিপাকে শ্রমজীবি মানুষ।  

কনকনে শীতে কাঁপছে উত্তরের জেলা গাইবান্ধার মানুষ। গত দুদিন ধরে তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেনি শীতের তীব্রতা। সন্ধ্যা থেকে তাপমাত্রা কমতে থাকা ও হিমেল বাতাস শীতের মাত্রা বাড়িয়ে দিয়েছে। বিপাকে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। শিশু ও বয়স্কদের দেখা দিয়েছে সর্দি, কাশিসহ শীতজনিত নানা রোগ।

ভুক্তভোগীরা বলছেন, ‘শীত বেড়েই চলছে। এমতাবস্থায় শিশু ও বয়স্কদের নিয়ে বিপাকে পড়েছি আমরা। ঠান্ডায় কাজও ঠিকমতো করা যাচ্ছে না। সারাদিন ঘরে বসেই থাকতে হচ্ছে।’

চুয়াডাঙ্গায়ও বইছে মৃদু শৈত্য প্রবাহ। ঠান্ডায় দুর্ভোগ বেড়েছে শিশু ও বয়স্কদের। 

এদিকে, ঠাকুরগাঁওয়ে ঘনকুয়াশা আর হিমেল বাতাসে জেঁকে বসেছে শীত। বেড়েছে শিশু ও বড়দের ঠান্ডাজনিত রোগ। হাসপাতালেও শ্বাসকষ্ট, নিউমোনিয়া ও ডায়রিয়াসহ বিভিন্ন রোগে আক্রান্তের সংখ্যা বাড়ছে। 

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে প্রতিদিন গড়ে ভর্তি হচ্ছে দেড় শতাধিক রোগী। হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহজাহান নেওয়াজ বলেন, ‘এই শীতে শিশুদের অসুস্থতা থেকে বাঁচার একটাই উপায়, কারণ ছাড়া বাচ্চাদের নিয়ে ঘরের বাহিরে বের হওয়া যাবে না। একই সাথে উষ্ণ গরম পানি দিয়ে বাচ্চাদের গোসল করাতে হবে।’

ভিডিও :

এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি