ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে বাংলা নববর্ষ বরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭, ১৪ এপ্রিল ২০১৭

দিনভর নানা আয়োজনে চট্টগ্রামে বরণ করা হয়েছে বাংলা নববর্ষ। ভোর থেকে ঢল নামে শিশু-কিশোরসহ সব বয়সী মানুষের। আয়োজন করা হয় ঐতিহ্যবাহী বলী খেলার। মৌলবাদ-জঙ্গীবাদসহ সকল অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করা হয় বর্ষবরণের অনুষ্ঠানে।
আবহমান চিরায়ত বাঙ্গালী সংস্কৃতি ধারণ করে বন্দর নগরী চট্টগ্রামে ভোর থেকে শুরু হয় বর্ষবরণের উৎসব। বর্ষবরণ উপলক্ষে নগরীর ডিসি হিল, সিআরবি শিরিষ তলা, শিল্পকলা একাডেমী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চারুকলা ইনস্টিউিট সহ নগরীর বিভিন্ন স্থানে বর্ষ বরণের উৎসবে মেতে উঠে সব বয়সী মানুষ। কবিতা-গানে-কথনে সাম্প্রদায়িক শক্তির বিপরীতে অসাম্প্রদায়িক, প্রগতিশীল স্বদেশ গড়ে তোলার আহবান ধ্বনিত হয় সবার মুখে। লাল-সাদাসহ বর্ণিল সাজে সজ্জিত নারী-পুরুষ-শিশু-কিশোরের পদচারণায় মুখরিত হয়ে উৎসবস্থল।
চিরায়ত এই বাঙ্গালী উৎসবের মাধ্যমে সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।
জঙ্গীবাদ-মৌলবাদসহ সকল অপশক্তিকে কঠোর হস্তে দমন করার কথা জানান চট্টগ্রামের পুলিশ কমিশনার।
এদিকে আবহমান বাংলার কৃষ্টি, সংস্কৃতিকে ধারণ করে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় মৌলবাদী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান চট্টগ্রামের মেয়র।
বর্ষবরণ উপলক্ষ্যে সকালে চারুকলা ইনস্টিটিউট থেকে বের করা হয় মঙ্গল শোভাযাত্রা। নগরীর সিআরবি এলাকায় বিকেলে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী বলী খেলা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি