ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

চর উন্নয়নে সুনির্দিষ্ট প্রকল্প নেওয়া হবে : ড. রাজ্জাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৫, ৩০ অক্টোবর ২০১৮

আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ইশতেহারে চরবাসীর উন্নয়নে সুনির্দিষ্ট প্রকল্প গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ড.আব্দুর রাজ্জাক এমপি। এমনকি  নির্বাচনে আওয়ামী বিজয়ী হলে চরেরবাসীর উন্নয়ন নিশ্চিত করতে জাতীয় পর্যায়ে একটি চর ফাউন্ডেশন/বোর্ড গঠন করা হবে বলেও জানান তিনি।

আজ মঙ্গলবার রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র  সমুন্নয় আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপলক্ষে রাজনৈতিক দলগুলোর ইশতেহারে চরাঞ্চলের মানুষের দাবি অন্তর্ভূক্ত বিষয়ে সংলাপ শীর্ষক অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, চরাঞ্চলের অতিদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকার যে বাজেট বরাদ্দ রাখছে তার সঠিক এবং স্বচ্ছ ব্যবহার নিশ্চিত করার জন্য হাওর উন্নয়ন বোর্ডের মতো একটি চর উন্নয়ন বোর্ড গঠন করা প্রয়োজন।

ড.আব্দুর রাজ্জাক বলেন, চরের মানুষের উন্নয়নের প্রতিটি রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহারে দেশের অধিকার বঞ্চিত চরবাসীর উন্নয়নে সঠিক দিক নির্দেশনা থাকা প্রয়োজন তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে প্রত্যেক দলের সুনির্দিষ্ট প্রস্তাব দেওয়া উচিত।

চরের মানুষের উন্নয়নে ও দারিদ্র্য বিমোচনে এবং টেকসই উন্নয়নের স্বাস্থ্য স্বাস্থ্যসেবা নিশ্চিতে চর ফাউন্ডেশন গঠনের আওয়ামী লীগের নীতিনির্ধারকদের কাছে এ প্রস্তাব তুলে ধরা হবে বলেও জানান তিনি।

দেশের দারিদ্র বিমোচন কাজ করছে আওয়ামী লীগ সরকার জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারে  ১০ বছর দারিদ্র বিমোচন কাজ করেছে। ফলে এখন দেশে রিলিপ নেওয়ার মতো কোনো লোক নেই।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সাবেক গভর্নর আতাউর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক সাবেক ভিসি আনোয়ার হোসেন, আওয়ামী লীগের উপদেষ্টা ফজলুল হক খন্দকার সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ।

টিআর/


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি