ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র পুরস্কার প্রত্যাখ্যান করে মোশাররফ করিমের স্ট্যাটাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ৯ নভেম্বর ২০১৯

অভিনেতা মোশাররফ করিম

অভিনেতা মোশাররফ করিম

সদ্য ঘোষিত হওয়া জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন নান্দনিক অভিনেতা মোশাররফ করিম। ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘কমলা রকেট’ ছবিতে অভিনয় করার জন্য সেরা কৌতুক অভিনেতার পুরস্কার দেয়া হয়েছে তাকে। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওঠে সমালোচনার ঝড়। আর এরইমধ্যে পুরস্কারটি প্রত্যাখ্যান করলেন মোশাররফ করিম।

বর্তমানে দেশের বাইরে অবস্থান করা অভিনেতা মোশাররফ করিম বিষয়টি নিশ্চিত করে একটি স্ট্যাটাস দেন। শনিবার (৯ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নিজের ভিরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিয়ে বিস্তারিত লেখেন মোশাররফ করিম। তার সেই স্ট্যাটাসটি একুশে টিভি অনলাইনের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

“সকলের সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, গত ৭ নভেম্বর দেশের চলচ্চিত্র অঙ্গনের সবচেয়ে বড় পুরস্কার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ ঘোষনা করা হয়েছে। ২০১৮ সালের পুরস্কার প্রাপ্তদের তালিকায় আমি নিজের নামও দেখতে পেয়েছি। নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’ চলচ্চিত্রের জন্য আমাকে ‘শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে’ পুরস্কার প্রদান করা হয়েছে। ধন্যবাদ সংশ্লিষ্টদের।

কিন্তু এই পুরস্কার প্রাপ্তি নিয়ে আমার কিছু কথা রয়েছে। তার আগে সবাইকে অবগত করতে চাই, কৌতুকপূর্ন বা কমেডি চরিত্র আমার কাছে অন্যসব চরিত্রের মতোই সমান গুরুত্বপূর্ণ।

কিন্তু 'কমলা রকেট' চলচ্চিত্রে আমি যে চরিত্রটিতে অভিনয় করেছি সেটি কোনোভাবেই কমেডি বা কৌতুক চরিত্র নয়। ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন 'কমলা রকেট' এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনো কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।

তাই, সন্মানিত জুরি বোর্ডের কাছে আমার অনুরোধ, 'শ্রেষ্ঠ অভিনেতা কৌতুক চরিত্রে' আমার জন্য বরাদ্দ করা পুরস্কারটা প্রত্যাহার করে নিলে ভালো হয়। না হলে আমার পক্ষে এই পুরস্কার গ্রহণ করা সম্ভব নয়।

আমি কাজটাকে ভালোবেসে আমৃত্যু কাজ করে যেতে চাই। আমার ভক্ত, শুভাকাঙ্খিসহ সকলের কাছে আমার ও আমার পরিবারের জন্য দোয়া চাই। একই সঙ্গে যারা পুরস্কার পেয়েছেন সবাইকে অভিনন্দন জানাই।”

সবশেষে তিনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন উল্লেখ করে একটি (লক্ষনীয়) নোট দিয়েছেন। সেখানে তিনি লেখেন, ‘এই মুহুর্তে আমি ব্যক্তিগত কাজে দেশের বাইরে অবস্থান করছি। তাই লিখিতভাবে সবাইকে জানানো হলো। আশা করছি পরিস্থিতিটি বুঝতে পেরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

তবে এ মুহূর্তে তিনি ঠিক কোন দেশে অবস্থান করছেন এবং কি উদ্দেশ্যে সেখানে আছেন সে বিষয়ে কিছুই উল্লেখ করেন নি এই অভিনেতা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি