ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

চাপ ও লোভের ঊর্ধ্বে থেকে দায়িত্ব পালন করতে হবে: ইসি

প্রকাশিত : ১৫:৩৩, ৩ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৭:০৫, ৩ ফেব্রুয়ারি ২০১৯

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কোনো প্রকার চাপ ও লোভের ঊর্ধ্বে থেকে নির্বাচনী কর্মকর্তাদের দায়িত্ব পালন করার আহবান জানিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, দেশের গণতন্ত্রের অভিযাত্রায় স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনো নির্বাচনেই শিথিলতার কোনো সুযোগ নেই।

রোববার (৩ ফেব্রুয়ারি) আগারগাঁও ইটিআই ভবনে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষকদের প্রশিক্ষণ এবং ইভিএম ব্যবহারের মাধ্যমে ভোটগ্রহণ শীর্ষক প্রশিক্ষণ উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন।

মাহবুব তালুকদার বলেন, নির্বাচন কমিশনের সম্মান, মর্যাদা অক্ষুণ্ন রাখতে আপনাদের সাহসিকতার সঙ্গে নিজ বিবেকের কাছে দায়বদ্ধ থেকে দায়িত্বপালন করতে হবে। মনে রাখবেন সুষ্ঠু নির্বাচন আমাদের দেশপ্রেমের অভিব্যক্তি। এতে আপনাদের সফলতা কামনা করি।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ প্রশিক্ষণ শুধু উপজেলার নির্বাচনের জন্য নয়। আপনাদের সারাজীবনের জন্য সঞ্চয় হয়ে থাকবে। যেমন উপজেলা নির্বাচনে ভোটিং মেশিন বা নির্বাচনে প্রক্রিয়ায় আধুনিক প্রযুক্তি ব্যবহার একটি নতুন বিষয়। ভোটকেন্দ্রে সশস্ত্র বাহিনীর কারিগরি সহায়তা প্রদানও ইভিএমে ডেমো ও মক ভোটিং সম্পর্কে ধারণা আপনাদের জ্ঞানের পরিধিকে বহু বিস্তৃত করবে বলে আমি আশা করি।

সভায় ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সংসদ নির্বাচনের সময় যে সব এলাকায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ করা হয়েছে সে এলাকায় আগে ভোট গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, সংসদ নির্বাচনের অভিজ্ঞতা আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে কাজে লাগানো হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি