ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২২, ১১ নভেম্বর ২০১৯

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চার দিনের রাষ্ট্রীয় সফরে নেপাল যাচ্ছেন। আগামীকাল মঙ্গলবার দুপুরে তিনি নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবা‌দিক‌দের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মঙ্গলবার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট (বিজি-৭১) রাষ্ট্রপতি ও তার সফর সঙ্গীদের নিয়ে নেপালের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে। ফ্লাইটটি ওইদিন স্থানীয় সময় ১২টা ৪৫ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারি ও নেপালে বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। নেপাল সফরকালে মেরিয়ট কাঠমান্ডুতে অবস্থান করবেন রাষ্ট্রপতি।

সফরকালে রাষ্ট্রপতি নেপালের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন। বাংলাদেশের রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের সম্মানে ভোজসভার আয়োজন করবেন নেপালের প্রেসিডেন্ট।

সফরকালে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপার্সন ও পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া নেপালের বেশ কয়েকজন রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে রাষ্ট্রপতির।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন, হামিদ পোখারা এবং কাঠমান্ডু ভ্যালিতে ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক ও সাংস্কৃতিক স্থান পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। সফর শেষে আগামী ১৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে তার।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি