ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

চার নেতা ত্যাগের অনন্য নজির সৃষ্টি করে গেছেন: তাপস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪, ৩ নভেম্বর ২০২০ | আপডেট: ২৩:১৪, ৩ নভেম্বর ২০২০

জাতীয় চার নেতা ত্যাগের মহিমা নজির সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করেছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি আজ সকালে রাজধানীর বনানীর কবরস্থানে জাতীয় তিন নেতা এবং ১৫ অগাস্ট  কাল রাত্রিতে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের কবরে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন। 

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় বলেন, জাতীয় চার নেতা অসীম সাহসিকতা ও গভীর একাগ্রতায় সারাজীবন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের স্বাধীনতার জন্য ত্যাগ করে গেছেন। ১৯৭৫ সালের এর ১৫ অগাস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর জাতীয় চার নেতা অপরিসীম সাহসিকতার পরিচয় দিয়ে এবং অন্যায়ের বিরুদ্ধে মাথা নত না করে নিজেদের জীবন বিলিয়ে দিয়েছেন। এর মাধ্যমে পৃথিবীর ইতিহাসে ত্যাগের মহিমার অনন্য নজির সৃষ্টি করে গেছেন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় চার নেতার ত্যাগকে শক্তিতে রূপান্তরিত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে চলেছেন। আজ তাঁরা জীবিত থাকলে দেখতেন, জননেত্রী শেখ হাসিনা তাঁদের স্বাধীন করা দেশকে পৃথিবীর ইতিহাসে মর্যাদাশীল দেশ হিসেবে পরিণত করেছেন।

জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস, আরও বলেন, শুধু বঙ্গবন্ধুর প্রতি তাঁদের গভীর আনুগত্যের জন্যই ১৯৭৫ সালের এই দিনে  জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি কলঙ্কময় দিন।

পরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবি পরিষদের ব্যানারে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে, জাতীয় চার নেতা ত্যাগের মহিমার যে নজির সৃষ্টি করে গেছেন, তা আমাদের চলার পথের পাথেয়।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী মোরশেদ হোসেন কামাল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতৃবৃন্দ এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি