ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চিকিৎসকসহ নিউ ইয়র্কে আরো ৭ বাংলাদেশির মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ১৬ এপ্রিল ২০২০

যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজন চিকিৎসকের মৃত্যু হয়েছে। বাংলা নববর্ষের প্রথমদিনে নিউ ইয়র্কের ব্রুকলিন হাসপাতালের মনোরোগ বিশেষজ্ঞ শামীম আল মামুন করোনায় আক্রান্ত হয়ে মারা যান। একই দিন আরো ছয় বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে অন্তত ১৩৪ জন প্রবাসী বাংলাদেশি মারা গেলেন।

চিকিৎসক শামীম আল মামুনের মৃত্যু হয় লং আইল্যান্ডের নর্থ শোর হাসপাতালে। তিনি সিলেট মেডিক্যাল কলেজের ১৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। মারা যাওয়া অন্যদের মধ্যে রয়েছেন এনাম উদ্দিন, বীণা মজুমদার, এম রহমান মুক্তা, রানা বেগম ও একজন নারী। তাৎক্ষণিকভাবে ওই নারীর পরিচয় জানা যায়নি।

এ ছাড়া নিউ ইয়র্কে ১৪ এপ্রিল একদিনে ৩ হাজার ৭৭৮ জনের মৃত্যুর হিসাব যুক্ত হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। শুধু নগরীর পাঁচ বরোতেই ৭ হাজার ৯০৫ জনের মৃত্যু হয়েছে।

নগরীর মেয়র বিল ডি ব্লাজিও বলেছেন, প্রতিটি মৃত্যু বেদনার। হাসপাতালে ভর্তির হার কমে এলেও অসুস্থ মানুষের মৃত্যু হচ্ছে।

নগরীর অনগ্রসর জনগোষ্ঠীর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বেশি। কৃষ্ণাঙ্গ, হিস্পানিকসহ বাংলাদেশি জনবসতি এলাকা করোনার আতঙ্কের এলাকা হিসেবে পরিচিতি পেয়েছে। চিকিৎসা সুবিধা ও অন্যান্য সুযোগ সুবিধা বাড়ানো হয়েছে বলেও জানান তিনি। 

 

নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল সাদিয়া ফয়জুননেসা বাংলাদেশি-আমেরিকান যারা করোনা ভাইরাস আক্রমণে প্রাণ হারিয়েছেন তাদের আত্মার শান্তি কামনা করেছেন। তিনি শোকসন্তপ্ত সকল পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন এবং যারা অসুস্থ তাদের দ্রুত রোগমুক্তি কামনা করছে।  

তিনি করোনা ভাইরাস জনিত বিভিন্ন ধরনের হালনাগাদ তথ্য কনস্যুলেট জেনারেলের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে নিয়মিতভাবে প্রকাশ করা হচ্ছে বলে জানান। 

সেই সঙ্গে যেকোনো জরুরি প্রয়োজনে কনস্যুলেট জেনারেলের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

(হটলাইন-১: ৬৪৬-৬৪৫-৭২৪২, হটলাইন-২: ৯২৯-৪২৪-২৭৫৮, Email: contact@bdcgny.org, website: www.bdcgny.org; Facebook page: https://www.facebook.com/gobdcgny/)।

এসব নম্বরে যে কেউ যোগাযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন সাদিয়া ফয়জুননেসা। 

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি