ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চিকিৎসার জন্য ফ্ল্যাট বিক্রি করতে হলো এন্ড্রুকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৮, ৩ ডিসেম্বর ২০১৯

হাসপাতালে এন্ড্রু কিশোর

হাসপাতালে এন্ড্রু কিশোর

মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত দেশবরেণ্য কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে তিনি চিকিৎসাধীন। ব্যয়বহুল এই চিকিৎসা চালানোর জন্য সম্প্রতি নিজের একটি ফ্ল্যাট বিক্রি করেছেন তিনি। এন্ড্রু কিশোরের পারিবারিক ঘনিষ্ঠজন কাজী ওমর ফারুক লিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

কাজী ওমর ফারুক লিটন জানান, গত ১৮ সেপ্টেম্বর তার ক্যানসার ধরা পড়ে। তবে চিকিৎসার জন্য তিনি কারও কাছ হাত পাতবেন না বলেই সিদ্ধান্ত নেন। এরই অংশ হিসেবে সম্প্রতি রাজশাহী শহরের ভদ্রা আবাসিক এলাকায় পাঁচ বছর আগে কেনা ফ্ল্যাটটি ৩০ লাখ টাকায় বিক্রি করেছেন এন্ড্রু। 

তিনি আরও জানান, এরই মধ্যে এন্ড্রু কিশোরের চিকিৎসাবাবদ কোটি টাকার বেশি খরচ হয়েছে। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে এরই মধ্যে এন্ড্রু কিশোরকে চারটি কেমোথেরাপি দেয়া হয়েছে। আরও আটটি কেমোথেরাপি দেয়া বাকি আছে। তার এই চিকিৎসা সম্পন্ন করার জন্য আরও ২ কোটি ১০ লাখ টাকা প্রয়োজন।

হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, ৩টি সাইকেলে মোট ১২টি কেমোথেরাপি দেয়া হবে তাকে। এ পর্যায়ের চিকিৎসার জন্য আগামী ফেব্রুয়ারি পর্যন্ত তাঁকে সেখানে থাকতে হবে। 

এদিকে এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য তহবিল গঠনের আবেদন করেছেন তার স্ত্রী লিপিকা এন্ড্রু। ‘গো ফান্ড মি’ নামের ওয়েবসাইটে এটি করা হয়েছে। হাসপাতালের চিকিৎসা বোর্ডের কাগজপত্র নিয়ে সিঙ্গাপুরপ্রবাসী বাংলাদেশিরা এই অনলাইন ফান্ডিংয়ের পেজ চালু করেছেন।

এ বিষয়ে এন্ড্রু কিশোর বলেন, ‘এমনটি আমি চাইনি। বাধ্য হয়ে এটি খুলতে হয়েছে। আর পারছি না।’

এদিকে, গত সোমবার জানা গেছে, দেশবরেণ্য এই সংগীতশিল্পীর চিকিৎসা সহায়তার জন্য অনেকেই পাশে এসে দাঁড়িয়েছেন, হাত বাড়িয়ে দিয়েছেন। যাদের কাছ থেকে এ পর্যন্ত ৫০ লাখ টাকা পাওয়া গেছে।

জানা গেছে, এন্ড্রু কিশোরের এখন একমাত্র সম্বল মিরপুর ১০ নম্বর সেকশনের সেনপাড়া এলাকার একটি ফ্ল্যাট। পারিবারিক সূত্রে জানা গেছে, এ ছাড়া তার আর কোনও সম্পদ নেই।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি