ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চিত্রনায়ক আমিন খানের জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৯, ২৪ ডিসেম্বর ২০১৯

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক আমিন খানের জন্মদিন আজ। ১৯৭২ সালের আজকের এই দিনে তিনি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানা অন্তর্ভুক্ত মৌতলা ইউনিয়নের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি ছিলেন নজরকারা সুদর্শন চেহারার অধিকারী।

নব্বইয়ের দশকে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে প্রবেশ করেন এই গুণী মানুষটি। এরপর খুব অল্প সময়ের ব্যবধানেই স্বকীয় ভাবমূর্তি গড়ে তুলতে সক্ষম হন।

জন্মদিন উপলক্ষে বিশেষ কোন আয়োজন নেই আমিন খানের। স্ত্রী স্নিগ্ধা খান, দুই পুত্র ফারহান, ইশানকে নিয়ে সময় কাটাবেন।

বর্তমানে চিত্রনায়ক আমিন খান ওয়ালটন গ্রুপে উর্ধ্বতন কর্মকতা হিসেবে চাকরি করছেন। সেই সঙ্গে সময় সুযোগ করে মাঝে মাঝে সিনেমা, নাটকেও অভিনয় করে যাচ্ছে।

জন্মদিন প্রসঙ্গ আমিন খান বলেন, ‘জন্মদিনে সবার কাছে দোয়া চাই, দিনটি যেন ভালোভাবে কেটে যায় পরিবারের সঙ্গে। আমার স্ত্রী স্নিগ্ধা ও দুই সন্তান ফারহান, ইশানের জন্য সবার কাছে দোয়া চাই। আল্লাহ যেন তাদের সুস্থ রাখে, ভালো রাখেন।’

আমিন খানে উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ফুল নেবো না অশ্রু নেবো, স্বপ্নের নায়ক, বীর সন্তান, বাংলার কমান্ডো, হৃদয় আমার , হীরা চুনি পান্না, পিতার আসন, হৃদয়ের বন্ধন ইত্যাদি।

চলচ্চিত্র জীবনে এখন পর্যন্ত দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

আমিন খান সমসাময়িক শাবনাজ, শাবনূর, মৌসুমী, পপি, পূর্ণিমা, চম্পা, শিল্পী, ঋতুপর্ণা, শাহনাজ, একা, সিমলা, মনিকা বেদী, সাহারা, নিপুণ, অপু বিশ্বাসসহ প্রায় সব নায়িকাদের সঙ্গেই কাজ করেছেন।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি