ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল প্রকাশে নিষেধাজ্ঞা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ২২ মে ২০১৭ | আপডেট: ১১:১১, ২৩ মে ২০১৭

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে রাষ্ট্রায়াত্ত জনতা ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা পদে নিয়োগে লিখিত পরীক্ষার ফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে সোমবার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

গত ২১ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অধীনে জনতা ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্ত ও ফলাফল বাতিলে নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে ১৫ জন পরীক্ষার্থী গত সপ্তাহে রিটটি করেন।

আদালতে রিট আবেদনকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। তিনি বলেন, ২১ এপ্রিল অনুষ্ঠিত হওয়া লিখিত পরীক্ষার ফল প্রকাশ ও পরবর্তী কার্যক্রমে তিন মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্ত ও ফলাফল বাতিলে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল দেওয়া হয়েছে। তিনি বলেন, অর্থসচিব, আইনসচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির সভাপতিসহ সাত বিবাদীকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে গত শুক্রবার (১৯ মে) অগ্রণী ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা নিয়োগের  প্রিলিমিনারি পরীক্ষারও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠে। অভিযোগের প্রেক্ষিতে বিকেল শিফটের পরীক্ষা বাতিল করা হলেও সকাল শিফটের পরীক্ষা বাতিল করা হয়নি।

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি