ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জরুরি অবতরণ নিয়ে তদন্ত চলছে: ইউএস-বাংলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩১, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:৩১, ৩ অক্টোবর ২০১৮

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ নিয়ে তদন্ত চলছে বলে জানিছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

আজ বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।    

ইউএস বাংলা বিমানে বার বার ত্রুটি এবং সম্প্রতি প্রতিষ্ঠানটির একটি বোয়িং এয়ারক্রাফটের চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের বিষয় নিয়ে এ সংবাদ সম্মলনের আয়োজন করা হয়।

জরুরি অবতরণ বিষয়ে ইমরান আসিফ বলেন, ‘কক্সবাজারে সঠিক সময়ে পৌঁছানোর পর ল্যান্ডিং করার পূর্ব মুহূর্তে যখন নোজ ল্যান্ডিং গিয়ার নামছিল না তখন পাইলটরা জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। তবে কেন তখন নোজ গিয়ার বের হচ্ছিল না সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।’

তিনি জানান, ঘটনায় আক্রান্ত এয়ারক্রাফটের নোজ গিয়ারের সর্বমোট সাইকেল ছিলো ১৮ হাজার অথচ এই এয়ারক্রাফটটির নোজ গিয়ারের সাইকেল শেষ হয়েছে মাত্র ৭ হাজার। ১১ হাজার নোজ গিয়ার অবশিষ্ট ছিল। গিয়ার অবশিষ্ট থাকা শর্তেও কেন তা বের হচ্ছিল না তদন্ত করে দেখা হচ্ছে।

ইউএস-বাংলার পক্ষ থেকে কোনো ধরণের ত্রুটি ছিল না বলেও জানান তিনি।

তিনি বলেন, প্রতিটি ফ্লাইটের আগে আমরা তিন ধাপে তার টেকনিক্যাল চেকিং করে থাকি। তারপরও কেন এ ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে।

গত ২৬ সেপ্টেম্বর ঢাকার হযরত শাহজালার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার বিএস-১৪১ ফ্লাইটটি সকাল সাড়ে ১১ টায় মোট ১৬৪ জন যাত্রী ও ৭ জন ক্রুসহ মোট ১৭১ জন আরোহী নিয়ে কক্সবাজার বিমানবন্দর এর উদ্দেশ্যে ছেড়ে যায়। সঠিক সময়ে কক্সবাজারে পৌঁছলেও ল্যান্ডিং গিয়ার নামছিল না বলে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার সিদ্ধান্ত নেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দ্যা বাংলাদেশ মনিটর সম্মাদক কাজী ওয়াহিদুল আলম এবং  ইউএস-বাংলার বিএস-১৪১ ফ্রাইটটির পাইলট ইন কমান্ড ক্যাপ্টেন জাকারিয়া সবুজ ও ফাস্ট অফিসার সাঈদ বিন রউফ।    
এমএইচ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি