ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জাতির পিতা কখনো মৃত্যুকে ভয় পেতেন না: শেখ সেলিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫০, ২৯ জানুয়ারি ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, জাতির পিতা মৃত্যুকে কখনো ভয় পেতেন না। তিনি বাংলার মাটি ও মানুষকে গভীরভাবে ভালোবাসতেন। যখনই তিনি মৃত্যুর মুখোমুখি হয়েছেন, তখনই বাংলার মাটি ও মানুষের কথাই ভেবেছেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর মিরপুর ১০ নম্বরে অবস্থিত আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শেখ সেলিম বলেন, শোষণ ও বঞ্চনামুক্ত দেশ গঠনের জন্য বঙ্গবন্ধু নিজের জীবন উত্সর্গ করেছিলেন। বিশ্বের দরবারে বাংলাদেশ যাতে মাথা তুলে দাঁড়াতে পারে সেজন্য তিনি সারা জীবন কষ্ট করছেন। কোনো দিন তিনি আরাম-আয়েশ করেননি।

তিনি বলেন, বঙ্গবন্ধু একজন বিশাল মাপের নেতা ও দার্শনিক ছিলেন। ছাত্র হয়েও কর্মচারীদের অধিকার আন্দোলনে একাত্ম হয়েছিলেন। কোনো অন্যায়ের সঙ্গে কখনো আপস করেননি। সর্বশক্তিমান আল্লাহ ছাড়া আর কারো কাছে মাথা নত করেননি। শেখ সেলিম বলেন, জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ এতদিনে উন্নত রাষ্ট্রে পরিণত হতো।

সভাপতির বক্তৃতায় শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আত্মত্যাগের ইতিহাস জানতে হবে। বিভিন্ন ধরনের মেধা বিকাশভিত্তিক কর্মসূচির মাধ্যমে তাদের কাছে জাতির পিতার আদর্শ ও ইতিহাস তুলে ধরতে হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, জাতির পিতার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু মানে স্বাধীন বাংলাদেশ। দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যেতে শুরু করে, তখনই জাতির পিতাকে হত্যা করে দেশকে পিছিয়ে দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয় স্বাধীনতাবিরোধী চক্র।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক, মহিলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী রহিমা আক্তার সাথী।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি