ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জাতির পিতার জন্মশতবার্ষিকী অর্থবহ করতে বনজ সম্পদ বৃদ্ধির আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ২১ জুলাই ২০২০ | আপডেট: ২৩:০৮, ২১ জুলাই ২০২০

বাংলাদেশ সরকার ২০২০-২১ সালকে মুজিব বর্ষ হিসেবে পালনের ঘোষণা দেয়। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত এ বর্ষ উদযাপন করা হবে। বাংলাদেশের জাতির পিতা এবং বঙ্গবন্ধু খ্যাত নেতা অবিভক্ত ভারতের পূর্ববঙ্গে (বর্তমানে বাংলাদেশের গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে) ১৯২০ সালের ১৭ মার্চ জন্মগ্রহণ করেন। আবার ২০২১ সালের ২৬ মার্চ বাংলাদেশ স্বাধীনতার অর্ধ-শত বার্ষিকীতে পদার্পণ করবে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে শেখ মুজিবুর রহমান ওতপ্রোতভাবে জড়িত থাকায় ঘোষিত বর্ষটি বিশেষ তাৎপর্যপূর্ণ।

বিশ্বব্যাপী করোনাভাইরাস প্রাদুর্ভাব এবং বাংলাদেশে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ৮ মার্চ বাংলাদেশ সরকার এবং জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি জনস্বার্থে ও জনকল্যাণে ১৭ মার্চের পূর্ব ঘোষিত অনুষ্ঠান ছোট পরিসরে করার ঘোষণা দেয়। একইসাথে আমন্ত্রিত বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সফরও বাতিল করা হয়েছে বলে ঘোষণা করা হয়।

জাতির পিতার জন্মশতবার্ষিকী অর্থবহ করতে দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশ গত ভারসাম্য রক্ষার আহ্বান জানান প্রতিরক্ষা সচিব। 
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রনালয়ের উদ্যেগে ফলজ বৃক্ষরেপান কমৃসূচি পালন করা হয়েছে। 

সোমবার গনভবনে কমপ্লেক্সে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রনালয়ের চত্বরে মন্ত্রনালয়ের সচিব ড. আবু হেনা মো: মোস্তফা কামাল এ অনুষ্ঠান উদ্বোধন করেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে এক কোটি বৃক্ষের চারা রোপনে কর্মসূচীর আওতায় এ উদ্যেগ নেয়া হয়। এ বছর প্রতিপাদ্য হচ্ছে “সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”।

নিউজটি ভিডিওতে দেখুন-

 

এসইউএ/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি