ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

জাতির পিতা’র জন্মশতবার্ষিকীতে শিল্পকলার বিশেষ কর্মসূচি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২০, ১৯ ডিসেম্বর ২০১৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি বছরব্যাপী অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে। আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণের লক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ছয়শতাধিক প্রতিশ্রুতিশীল শিল্পী বাছাই করেছে। 

এরই ধারাবাহিকতায় ১৯ ডিসেম্বর ২০১৯ বেলা ১২টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিশ্রুতিশীল শিল্পীদের অংশগ্রহণে কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এছাড়াও উপস্থিত ছিলেন প্রতিশ্রুতিশীল শিল্পীদের বিশেষ প্রশিক্ষন প্রদানের লক্ষে বিশিষ্ট কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত পরিচালক চন্দন দত্ত।

শিল্পী সাবিনা ইয়াসমিন বলেন, ‘শিল্পকলার যেসব শিল্পীরা এখানে আছেন, তাদেরকে যেন আমরা ভালোভাবে প্রশিক্ষনের ব্যবস্থা করতে পারি এবং তারা যেন সুন্দর ও ভালো গান করতে পারে, সেই ব্যবস্থা আমাদেরকে করতে হবে। আজকে শিল্পীদেরকে কিছুটা সহযোগীতা করতে পেরে আমি খুবই আনন্দিত।’

আলোচনা শেষে শিল্পী সাবিনা ইয়াসমিন প্রতিশ্রুতিশীল শিল্পীদেরকে ‘জন্ম আমার ধন্য হলো মাগো’ গানটি প্রশিক্ষণ দিয়েছেন। এছাড়াও প্রতিশ্রুতিশীল শিল্পীদের অনুরোধে শিল্পী সাবিনা ইয়াসমিন পরিবেশন করেন ‘সেই রেল লাইনের ধারে মেঠো পথটার পাড়ে দাড়িয়ে’, ‘আকাশ ভরা সূয তারা, ‘এ মাটি নয় জঙ্গিবাদের’ এবং ‘ও যার আপন খবর আপনার হয় না’ ৪টি সমবেত সঙ্গীত।

ইতোমধ্যে বাছাইকৃত সংগীত শিল্পীদের নিয়ে গত ২ ডিসেম্বর ২০১৯ থেকে ৭দিনব্যাপী প্রখ্যাত গণসংগীত শিল্পী সিরাজুস সালেকিনের পরিচালনায় গণসংগীতের বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি