ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী: শিল্পমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ২৮ এপ্রিল ২০১৮

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, একটি দল সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠানের বিরোধীতা করছে, আমেরিকার মত বড় বড় মোড়ল রাষ্ট্রের কাছে ধর্ণা দিচ্ছে। তবে কোনো রাষ্ট্রের চাপে বা হুঁমকিতে সংবিধানের বাইরে গিয়ে কোনো নির্বাচন অনুষ্ঠিত হবে না।

শনিবার দুপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে ঝালকাঠি জেলা জজ আদালত চত্ত্বরে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বর্তমান সরকার আইনের সংস্কার ও গরীব মানুষদের আইনগত সুবিধা দেওয়ার জন্য নানা প্রকল্প বাস্তবায়ন করছে। আর্থিকভাবে অসচ্ছল ও দুস্থ মানুষের ন্যায় বিচার নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকারই দেশে প্রথম বিনামূল্যে আইনগত সহায়তা দেওয়ার কার্যক্রম শুরু করে। গরীব মানুষ এখন আর অর্থের অভাবে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয় না। লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ভাল সম্মানীর বিনিময়ে যেমন মামলা পরিচালনা করেন ঠিক তেমনিভাবে লিগ্যাল এইডের মামলাও পরিচালনা করবেন।

তিনি আরো বলেন, লিগ্যাল এইডের মামলাকে কম গুরুত্ব দেবেন না। মনে রাখবেন আপনার অবহেলার কারনে একজন গরীব মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হতে পারে।

জেলা ও দায়রাজজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. হামিদুল হক, অতিরিক্ত জেলা ও দায়রাজজ এস কে এম তোফায়েল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, পৌর মেয়র আলহাজ লিয়াকত আলী তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। বাসস

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি