ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

জাপান যেতে চেয়েছিল নিখোঁজ সেই শিক্ষার্থীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ৬ অক্টোবর ২০২১

রাজধানীর পল্লবী থেকে নিখোঁজ ওই ৩ কলেজছাত্রী করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। এসময় পরিবার থেকে পড়াশোনা ও ধর্মীয় বিধান মানার জন্য অতিরিক্ত চাপ দিলে তারা বিরক্ত হয়ে বাড়ি থেকে পালিয়ে যান। উন্নত ও স্বাধীন জীবন যাপনের জন্য তারা জাপান যেতে চেয়েছিল।

উদ্ধারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‍্যাবকে ওই ৩ শিক্ষার্থী এসব তথ্য জানান। বুধবার (০৬ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসব তথ্য গণমাধ্যমকে জানান র‍্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক।
 
তিনি বলেন, এই তিন ছাত্রী কক্সবাজার হয়ে জাপান যেতে চেয়েছিল। উন্নত, স্বাধীন জীবনযাপন ও উচ্চশিক্ষার জন্য হাফসা চৌধুরী নামের এক নারীর সহায়তায় তারা জাপানে যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হয়ে গিয়েছিল। কক্সবাজার যাওয়ার পর তাদের সঙ্গে থাকা টাকা ও স্বর্ণালঙ্কার একজন নিয়ে যায়। এতে তারা আতঙ্কিত হয়ে পড়ে। তারা কক্সবাজারে যে হোটেলে উঠেছিল, তার আশপাশে র‌্যাবের উপস্থিতি দেখে তারা ঢাকায় ফিরে আসে। ওই তিন ছাত্রী স্বেচ্ছায় বাড়ি ছাড়েন। তারা ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় ঘুরছিলেন। তারা কক্সবাজারও গিয়েছিলেন।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর বাসা থেকে টাকা, অলঙ্কার ও শিক্ষা সনদ নিয়ে নিখোঁজ হয়ে যান মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটে অধ্যয়নরত দিলখুশ জান্নাত নিসা, পল্লবী ডিগ্রি কলেজের ছাত্রী স্নেহা, দুয়ারি পাড়া কলেজের ছাত্রী কানিজ ফাতেমা। বুধবার ভোরে মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে তাদেরকে উদ্ধার করে র‍্যাব।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি